আজ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ইং, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ সেপ্টেম্বর ২০২১, রবিবার |



kidarkar

ধরাশায়ী বীমা খাতে টাকার অঙ্কে বেড়েছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: রোববার শেয়ার দর সংশোধনের দিনে ব্যাপক পতন হয়েছে বীমা খাতের। এ পতনকে ঢালাও পতন বলা যায়। এ খাতের ৫১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে মাত্র ৫টির। কমেছে ৪৩টির। আর দর ধরে রাখতে পেরেছে মাত্র তিনটি কোম্পানি।

এ দিন বীমা খাতের প্রায় সব কোম্পানির পতন হলেও টাকার অঙ্কে লেনদেন বেড়েছে। আগের কার্যদিবস বৃহস্পতিবার ১৯৫ কোটি ১৬ লাখ টাকা হয়েছিলো। আজ তা বেড়ে হয়েছে ২১৬ কোটি ৯১ লাখ টাকা।

বাজার বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে।

বীমা খাতের সবচেয়ে বেশি দর বেড়েছে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানির। এ কোম্পানির দর বেড়েছে ৩ দশমিক ৭৬ শতাংশ। মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের দর বেড়েছে ১ দশমিক ৬৮ শতাংশ। কর্ণফুলি ইন্স্যুরেন্সের দর বেড়েছে দশমিক ৬৪ শতাংশ, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের দশমিক ১৬ শতাংশ, আর ইস্টার্ন ইন্স্যুরেন্সের দর বেড়েছে দশমিক ০৭ শতাংশ।

পতন হওয়া কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি দর কমেছে রূপালী লাইফ ইন্স্যুরেন্স। এই কোম্পানির শেয়ার প্রতি দর কমেছে ৫ দশমিক ৭৮ শতাংশ।

১ টি মতামত “ধরাশায়ী বীমা খাতে টাকার অঙ্কে বেড়েছে লেনদেন”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    বীমা খাতের কোম্পানিগুলোর শেয়ার অতিরিক্ত মূললায়িত এতেই বুঝা যায় যে কারসাজির মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কাছে সব শেয়ার বিক্রি করে দিয়েছে এমতাবস্থায় উক্ত বিমা খাতের কোম্পানিগুলোর স্বল্প মূলধনী কোম্পানি হওয়াতে সহজেই কারসাজি রা শেয়ার অতিমূল্যায়িত ওরে সাধারণ বিনিয়োগকারীদের কাছে বিক্রি করে দিয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.