আজ: মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ইং, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ অক্টোবর ২০২১, সোমবার |



kidarkar

ব্যপক সেল প্রেসারের পাশাপাশি কমেছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: আজ ১১ অক্টোবর সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ব্যাপক সেল প্রেসারে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচক কমার পাশাপাশি কমেছে বেশিরভাগ শেয়ার দর। উত্থানের পর আজ কারেকশনের পাশাপাশি দৈনিক লেনদেন কমেছে। দিন শেষে ডিএসইতে ২৫.৮০ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পেয়েছে।

জানা যায়, আজ ১১ অক্টোবর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩০ শতাংশ বা ২২.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ৩৪৫.৫৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৯৬.৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৭৫৭.২৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ২৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৫.৮০ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পেয়েছে। সারাদিনে ডিএসইতে ৪০ কোটি ৪০ লাখ ৩৮ হাজার ৯১৮টি শেয়ার ২ লাখ ৫৫ হাজার ৮০৫ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১ হাজার ৮৪৮ কোটি ৫৭ লাখ ৫৪ হাজার টাকা।

গতকাল ১০ অক্টোবর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৪ শতাংশ বা ২৪.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৭ হাজার ৩৬৭.৭৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ৫৯৬.০৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৩৮ পয়েন্ট কমে অবস্থান করেছে ২ হাজার ৭৬৬.০০৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ২৩৮টির, কমে ১২১টির এবং অপরিবর্তিত রয় ১৭টির। অর্থাৎ পুঁজিবাজারে গতকাল ৬৩.৩০ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পায়। সারাদিনে ডিএসইতে ৪৮ কোটি ১১ লাখ ৯৬ হাজার ৭৬৮টি শেয়ার ২ লাখ ৪১ হাজার ৩১২ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১ হাজার ৯৬২ কোটি ৮৭ লাখ টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৯ শতাংশ বা ৪০.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২১ হাজার ৪৭৫.৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ১০৩টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭২ কোটি ৩২ লাখ ৫৮ হাজার ১৯৪ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮১ কোটি ৮৮ লাখ ১৫ হাজার ৪৫ টাকা। অর্থাৎ সিএসইতে লেনদেন কমেছে ৯ কোটি ৫৫ লাখ ৫৬ হাজার ৮৫১ টাকা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.