আজ: সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

বিশ্বজুড়ে আবার বাড়ছে করোনায় মৃত্যু ও আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে আরও সাত হাজার ৭৫৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা এক হাজারেরও বেশি। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ লাখ ৩৬ হাজার ৬১৮ জনে।

গতকালের তুলনায় দৈনিক শনাক্তও বেড়েছে এক লাখেরও বেশি। আগের দিন মোট শনাক্ত ছিলো তিন লাখ ৬৮ হাজার ৪১৮ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে শনাক্ত হয়েছেন চার লাখ ৮১ হাজার ৬৬০ জন। এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ৮৭ লাখ ৯৫ হাজার ৬৯৫ জন।

বিশ্বব্যাপী করোনার আক্রান্ত-মৃত্যু ও সুস্থতার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে পাওয়া সবশেষ তথ্যে এই চিত্র দেখা যায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৬৩৯ জন এবং মারা গেছেন এক হাজার ৪৩৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত চার কোটি ৭১ লাখ পাঁচ হাজার ৪৬৮ জন এবং মোট মারা গেছেন সাত লাখ ৭০ হাজার ৮৫৪ জন।

আক্রান্তের দিক থেকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে একদিনে ৪১ হাজার ২৯৯ জন শনাক্ত হয়েছেন। এসময়ে মারা গেছেন ২১৭ জন। এ পর্যন্ত যুক্তরাজ্যে মোট শনাক্ত ৯১ লাখ ৭১ হাজার ৬৬০ জন আর মোট মৃত্যু এক লাখ ৪১ হাজার ১৮১ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৮৯ জনের মৃত্যু হয়েছে। এসময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৪৪৩ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৬ লাখ ৩৩ হাজার ৬৪৩ জন এবং মোট মৃত্যু হয়েছে দুই লাখ ৪২ হাজার ৬০ জনের।

আক্রান্তের তালিকায় তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৬৬১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত দুই কোটি ১৮ লাখ ৩৫ হাজার ৭৮৫ জন এবং মোট মারা গেছেন ছয় লাখ আট হাজার ৩০৪ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৪৫৮ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৯৬৫ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট তিন কোটি ৪৩ লাখ ২০ হাজার ১৪২ জন আক্রান্ত এবং চার লাখ ৫৯ হাজার ৬৬১ জনের মৃত্যু হয়েছে।

১ টি মতামত “বিশ্বজুড়ে আবার বাড়ছে করোনায় মৃত্যু ও আক্রান্ত”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.