আজ: সোমবার, ২৯ নভেম্বর ২০২১ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

সূচকের নামমাত্র উত্থান: লেনদেন ছয় মাসে সর্বনিম্ন

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবসে বৃহস্পতিবার (০্৪ নভেম্বর) নামমাত্র উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সবগুলো সূচক বেড়েছে। সূচক বাড়লেও আজ টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন ছয় মাসের মধ্যে সবচেয়ে কম হয়েছে।

জানা গেছে, ডিএসইতে আজ এক হাজার ৬৮ কোটি ৪২ লাখ টাকার লেনদেন হয়েছে। ডিএসইতে আজকের লেনদেন ছয় মাস পাঁচ দিন বা ১২১ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম। এর আগে চলতি বছরের ২৮ এপ্রিল আজকের চেয়ে কম অর্থাৎ ওই দিন ৯৪০ কোটি টাকার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.৪৩ পয়েন্ট বা ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৯০৬.৭১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.০২ পয়েন্ট বা ০.০৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৬.৪৭ পয়েন্ট বা ০.৫৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬২.১৮ পয়েন্টে এবং দুই হাজার ৬০১.২৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩১টির বা ৩৪.৮৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১৯৬টির বা ৫২.১৩ শতাংশের এবং ৪৯টির বা ১৩.০৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০.৩৫ পয়েন্ট বা ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ১৯৭.৯৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৫টির দর বেড়েছে, কমেছে ১৪৭টির আর ৩২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৪ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “সূচকের নামমাত্র উত্থান: লেনদেন ছয় মাসে সর্বনিম্ন”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার সংশোধন হয়েছে চিন্তা করার কোন প্রয়োজন নেই। তবে ব্যাংক খাতের শেয়ারগুলি এখনো অমূল্যায়িত ব্যাংক খাতের শেয়ার দাম বাড়লে শুচূক বেড়ে যাবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.