আজ: বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ইং, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন, ৫ মরদেহ উদ্ধার

শেয়ারবাজার ডেস্ক: বগুড়ার সান্তাহারে প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন লেগেছে। কারখানা থেকে এখন পর্যন্ত ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে আদমদিঘী উপজেলার নওগাঁ-তিলোকপুর সড়কের হবির মোড় এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ তথ‌্য নিশ্চিত করে ফায়ার স্টেশনের কর্মকর্তা রুহুল আমিন জানান, সাতটি ইউনিট প্রায় দুইঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন এখনও সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আসেনি। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি।। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এলে কারণ ও ক্ষতির পরিমাণ বলা যাবে।

স্থানীয়রা জানান, প্লাস্টিক কারখানায় ওয়ানটাইম প্লেট সামগ্রি তৈরি হতো। প্রতিদিনের মতো শ্রমিকরা সকাল থেকে সেখানে কাজ করছিল। হঠাৎ করেই কারখানার এক কর্নারে আগুনের সূত্রপাত হলে শ্রমিকরা ভয়ে বেরিয়ে যায়। পরে ফায়ার সার্ভিস নওগাঁ, আত্রাই, রানীনগর, আদমদীঘি ও দুপচাচিয়ার সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে অংশ নেয়।

কারখানার মালিক সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্ট বলেন, সকাল থেকেই কারখানায় কাজ করছিল। কীভাবে আগুনের সূত্রপাত তা বলতে পারছি না। সংবাদ পেয়ে কারখানায় আসি। কারখানায় ওয়ানটাই প্লেট সামগ্রি তৈরী করা হতো। আগুনে কারখানার কাঁচামাল পুড়ে ছাই হয়েছে। প্রায় ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.