আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ জানুয়ারী ২০২২, মঙ্গলবার |

kidarkar

ডিএসইর এসএমই প্ল্যাটফর্মে নিয়ালকোর লেনদেনের অনুমতি বিএসইসির

শেয়ারবাজার প্রতিবেদক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এসএমই প্ল্যাটফর্মে নিয়ালকো অ্যালয়সের শেয়ারের লেনদেন শুরু করার অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিএসই’র আবেদনের পরিপ্রেক্ষিতে এই অনুমতি দিয়েছে বিএসইসি। চলতি সপ্তাহের মধ্যে কোম্পানিটির শেয়ার ডিএসই’র এসএমই প্ল্যটফর্মে লেনদেন চালু করার জন্য কাজ চলছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সম্প্রতি ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক বরাবর এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

তথ্য মতে, এটাই প্রথম এসএমই কোম্পানি, যা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগেই লেনদেন শুরু করে। তবে ওই সময় নিয়ালকো অ্যালয়স ডিএসই’র প্ল্যাটফর্মে লেনদেন করার জন্য আবেদন জানায়নি। ফলে কোম্পানিটির শেয়ারের লেনদেন সিএসইতে চালু হলেও ডিএসইতে হয়নি। তবে সম্প্রতি ডিএসই’র প্ল্যাটফর্মে আবেদন জানায় কোম্পানিটি। এরই ধারাবাহিকতায় ডিএসই তাদের এসএমই প্ল্যাটফর্মে কোম্পানিটির লেনদেন শুরু করার জন্য বিএসইসিতে আবেদন জানায়। পরবর্তীতে সার্বিক দিক বিবেচনা করে নিয়ালকো অ্যালয়সের শেয়ারের লেনদেন ডিএসই’র এসএমই প্ল্যাফর্মে চালু করার অনুমতি দিয়েছে বিএসইসি।

এদিকে কোম্পানিটিকে শিগগিরই চালু করার জন্য কাজ করছে ডিএসই। ইতোমধ্যে কোম্পানিটি তাদের লেনদেন চালু করার জন্য ডিএসই’র সঙ্গে যাবতিয় আর্থিক লেনদেন সংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করেছে। ফলে নিয়ালকো অ্যালয়স ডিএসই’র এসএমই প্ল্যাটফর্মে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ডিএসইর প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) এম. সাইফুর রহমান মজুমদার বলেন, ‘ডিএসই’র এসএমই প্ল্যাটফর্মে নিয়ালকো অ্যালয়সের শেয়ারের লেনদেন শুরু করার জন্য বিএসইসি’র অনুমতি পেয়েছি। শিগগিরই কোম্পানিটির লেনদেন চালু করার বিষয়ে কাজ চলছে।’

এদিকে নিয়ালকো অ্যালয়সের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মো. ইউসুফ আলী বলেন, ‘ডিএসই’র এসএমই প্লাটফর্মে তালিকাভুক্তির জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আশা করছি নিয়ালকো অ্যালয়স শিগগিরই ডিএসইতে লেনদেন শুরু করবে।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.