আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ জানুয়ারী ২০২২, মঙ্গলবার |

kidarkar

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু বেড়ে প্রায় ৬ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন পাঁচ হাজার ৯২৪ জন। যা আগের দিনের তুলনায় এক হাজার ৯২ জন বেশি। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০ লাখ ২৯ হাজার ৬৭৫ জন। এর আগের দিন ২১ লাখ ৬৬ হাজার ৯১৬ জনের করোনা শনাক্ত হয়েছিলো। সেই হিসেবে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত কিছুটা কমেছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এতথ্য জানা গেছে।

সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৬ লাখ ২২ হাজার ৫০ জন। করোনা শনাক্ত হয়েছে ৩৫ কোটি ৪৮ লাখ আট হাজার ১৭১ জনে। মোট সুস্থ হয়েছেন ২৮ কোটি ১৮ লাখ ২০ হাজার ২২৬ জন।

এই সময়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন চার লাখ ৬৩ হাজার ৬৭৪ জন এবং এক হাজার ১৯৩ জন মারা গেছেন। বিশ্বে মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত সাত কোটি ২৯ লাখ ৫৭ হাজার ২১০ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন আট লাখ ৯১ হাজার ৫৯৫ জন।

বৈশ্বিক সংক্রমণে বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে মৃত্যুর সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে এখন পর্যন্ত তিন কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ৩২৮ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন চার লাখ ৮৯ হাজার ৮৯৬ জন।

বাংলাদেশেও ওমিক্রন-এর প্রভাবে আবারও সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১৪ হাজার ৮২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ।

দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা হয়েছে ২৮ হাজার ২৩৮ জনে এবং শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জনে।

২০১৯-এর ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এরপর ২০২০- এর ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.