আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জানুয়ারী ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

পতনে সপ্তাহ শেষ শেয়ারবাজারের

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও (২৭ জানুয়ারি) পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪.৮৯ পয়েন্ট বা ০.০৬ শতাংশ কমে সাত হাজার ২৭.৫৫ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৪.০৮ পয়েন্ট বা ০.২৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৯.৮২ পয়েন্ট বা ০.৩৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৯৯.৯৭ পয়েন্টে এবং দুই হাজার ৬০২.৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ২১৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১০৩ কোটি ২২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১১৫ কোটি ৭৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪২টির বা ৩৭.২৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৮৪টির বা ৪৮.২৯ শতাংশের এবং ৫৫টি বা ১৪.৪৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১১.০৬ পয়েন্ট বা ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৮৬.৬২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩১২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২২টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির দর। আজ সিএসইতে ৪৮ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২ উত্তর “পতনে সপ্তাহ শেষ শেয়ারবাজারের”

  • Anonymous says:

    অদ্য২৭জানূয়ারী২২শেয়ার বাজার সংশোধন হয়েছে তিন দিন অতিবাহিত হয়েছে । এইটা বাজার সংশোধন বলা যায় না। নতুন বছরের প্রথম দিন থেকেই শেষপর্যন্ত বাজার একটা স্থিতিশীলতা দেখা যাচ্ছে না ।

  • Anonymous says:

    অদ্য২৭জানূয়ারী২২শেয়ার বাজার সংশোধন হয়েছে তিন দিন অতিবাহিত হয়েছে । এইটা বাজার সংশোধন বলা যায় না। নতুন বছরের প্রথম দিন থেকেই শেষপর্যন্ত বাজার একটা স্থিতিশীলতা দেখা যাচ্ছে । জল

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.