আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ জুলাই ২০১৫, বুধবার |

kidarkar

প্রথমবারের মতো সিএসই’র লোগো পরিবর্তন

cseশেয়ারবাজার রিপোর্ট: তালিকাভুক্ত কোম্পানি এবং বিনিয়োগকারীদের প্রতি ভবিষ্যতের প্রতিজ্ঞা নিয়ে নতুন লোগো উন্মোচন করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লিমিটেড। প্রতিষ্ঠার বিশ বছর পর প্রথমবারের মতো লোগো পরিবর্তন করেছে প্রতিষ্ঠানটি।

বুধবার দুপুরে সিএসইর ঢাকা অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ লোগোর উন্মোচন করেন সিএসই চেয়ারম্যান আবদুল মজিদ।

সংবাদ সম্মেলনে আব্দুল মজিদ বলেন, সিএসই সব সময় নতুন উদ্দীপনা ও প্রেরণা নিয়ে থাকতে চায়। তারই ধারবাহিকতায় প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো এই লোগো পরিবর্তন করা হচ্ছে। যা ডিমিউচ্যুয়ালাইজেনের পর এটা নতুন মাত্রার বহিঃপ্রকাশ। এ লোগো পরিবর্তন সবার মাঝে নতুন উদ্দীপনার সৃষ্টি করবে। কর্মীদের কাজে আরও আগ্রহী করে তুলবে। একই সঙ্গে সবার মাঝে একটা ভারসাম্য সৃষ্টিতে বড় ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।

সিএসইর ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল মারুফ মতিন বলেন, বেশ কয়েকটি রঙের সম্মিলিত এক গ্রাফিক্যাল ওয়েভ ব্যবহৃত হয়েছে এই লোগোতে। যা ফিবোনাচ্চি ব্র্যান্ডস নামে বিশ্ব পুঁজিবাজারে পরিচিত। একই সঙ্গে কোম্পানির শেয়ার বিশ্লেষণের জন্য বেশ জনপ্রিয়। এই ফিবোনাচ্চি সিকোয়েন্সগুলোকে বলা হয় ম্যাজিক নাম্বার। যা একটি সোঁনালি ও সফল ভবিষ্যতের প্রতীক। প্রতিটি বিনিয়োগকারীর জীবনে উত্থান-পতনের পর সাফল্যের গল্পের এক বাস্তব প্রতিচ্ছবি যেন এই নতুন লোগো।

তিনি আরও বলেন, এ লোগোতে প্রধানত টারকুইস রঙ ব্যবহার করা হয়েছে। যার মাধ্যমে পুঁজিবাজারের প্রতি সিএসইর জ্ঞান, সৃজনশীলতা, ধৈর্য ও আধুনিক প্রযুক্তির ব্যবহারকে প্রকাশ করা হয়েছে। রঙের মনোবিদ্যা হিসাবে এই রঙটি হৃদয় ও কথার জগতের মধ্যে যোগাযোগ তৈরি করে। যা আবেগ ও বাস্তবতার মধ্যে এক চমৎকার সমন্বয়।

অনুষ্ঠানে সিএসইর পরিচালক শফিউল মহিউদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.