আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুলাই ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ঈদের পরেও শেয়ারবাজার চাঙ্গা

21-07-15--1শেয়ারবাজার রিপোর্ট: ঈদের ছুটি কাটিয়ে প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে চাঙ্গাভাব পরিলক্ষিত হয়েছে। এদিন সূচক এবং লেনদেনসহ সব ইনডেকেটর-ই ছিল উর্ধমূখী। এর ফলে ঈদের ছুটির আগের কার্যদিবসসহ ৭ম দিনের মতো টানা উত্থানে বিরাজ করছে বাজার।

এদিন শুরুতে কিছুটা মিশ্র প্রবণতা থাকলেও প্রথম ঘন্টা পর একটানা বাড়ে সূচক।

মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এরই ধারাবাহিকতায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে মোট লেনদেন হয়েছে ৪৯২ কোটি ৬৭ লাখ টাকা। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনশেষে মোট লেনদেন হয়েছে ৪৪ কোটি ৯৬ লাখ টাকা।

দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ দশমিক ৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৫৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৮টির, কমেছে ৬১টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন ডিএসইতে দর বাড়ার শীর্ষে রয়েছে শাহজিবাজার পাওয়ার, বিএসআরএম লিমিটেড, ইসলামি ব্যাংক এবং রিলায়্যান্স ইন্স্যুরেন্স।

এদিকে দিনশেষে সিএসই সাধারণ মূল্যসূচক ১৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৬৭ দশমিক ৯০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ৫৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন সিএসই-তে দর বাড়ার শীর্ষে রয়েছে বিএসআরএম লিমিটেড, শাহজিবাজার পাওয়ার, সোনারবাংলা ইন্স্যুরেন্স, ইসলামি ব্যাংক, ন্যাশনাল হাউজিং এন্ড ফিন্যান্স।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.