৩১ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন: ইপিএস কমেছে ১৮টির

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: অর্ধবার্ষিকের অনিরীক্ষিত (জানুয়ারি-জুন ১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩১ কোম্পানি। এগুলো হলো: মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, আজিজ পাইপস, আইএফআইসি ব্যাংক, ন্যাশনাল হাউজিং, ন্যাশনাল টি, পূবালী ব্যাংক, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, সিঙ্গার বিডি, প্রমিয়ার লিজিং, এবি ব্যাংক, বিজিআইসি, বিডি সার্ভিস, এ্যাম্বী ফার্মা, কর্ণফুলী ইন্স্যুরেন্সে, ফাস ফাইন্যান্স, নিটল ইন্স্যুরেন্স, ইন্টারন্যাশনাল লিজিং, ইউসিবিএল, ঢাকা ইন্স্যুরেন্স, এমজেএল বিডি, লাফার্জ সুরমা সিমেন্ট, ইবনে সিনা, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, রেনেটা লিমিটেড, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, ঢাকা ব্যাংক, রংপুর ফাইন্ড্রি, ন্যাশনাল ব্যাংক, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স এবং স্যালভো কেমিক্যাল। প্রতিবেদন অনুযায়ী ইপিএস কমার তালিকায় রয়েছে ১৮টি কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

স্যালভো কেমিক্যাল:—

দ্বিতীয় প্রান্তিকে স্যালভো কেমিক্যালের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৯ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.০৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.০২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৫৫ টাকা, এনওসিএফপিএস ছিল ০.২৫ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১১.৭৪ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.২৬ টাকা বা ৪৭.২৭ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২৮ টাকা।

ফার্স্ট ফাইন্যান্স:—

দ্বিতীয় প্রান্তিকে ফার্স্ট ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৭ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.০৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.৪৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৬৯ টাকা, এনওসিএফপিএস ছিল ৯.৬০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৩.৬৪ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.২২ টাকা বা ৩১.৮৮ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২৫ টাকা।

প্রভাতী ইন্স্যুরেন্স:

দ্বিতীয় প্রান্তিকে প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.২০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৯০ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৬৮ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৪৯ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৩.৫৩ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১০ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.১৭ টাকা।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স:—

মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের অর্ধবার্ষিক অর্থাৎ চলতি বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৩২ কোটি ৪৩ লাখ ৯০ হাজার টাকা। যেখানে মোট লাইফ ইন্স্যুরেন্স ফান্ডের পরিমাণ ১ হাজার ৩৭৩ কোটি ১০ লাখ ৮০ হাজার টাকা। গত অর্থবছরের একই সময়ে লাইফ ফান্ডের পরিমাণ ছিল ৭০ কোটি ১ লাখ ৮০ হাজার টাকা। যেখানে মোট লাইফ ফান্ডের পরিমাণ ১ হাজার ২৭৮ কোটি ৪৭ লাখ ৭০ হাজার টাকা।

এদিকে চলতি বছরের এপ্রিল থেকে জুন মাস পর্যন্ত এ কোম্পানির লাইফ রেভিনিউয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২৪ কোটি ৫১ লাখ ৪০ হাজার টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ৪৭ কোটি ৭২ লাখ ৪০ হাজার টাকা।

ন্যাশনাল ব্যাংক:—

দ্বিতীয় প্রান্তিকে ন্যাশনাল ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (consolidated) ০.৭৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে (consolidated) ১৭.৯২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (consolidated) ৫.২১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (consolidated) ০.৭৬ টাকা, এনওসিএফপিএস ছিল (consolidated) ৫.৭৬ টাকা (নেগেটিভ) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল (consolidated) ১৬.১৬ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৩ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (consolidated) ০.৪৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল (consolidated) ০.৫৪ টাকা।

রংপুর ফাইন্ড্রি:

দ্বিতীয় প্রান্তিকে রংপুর ফাইন্ড্রির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.৫১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২.১৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৬০ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৭৩ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২০.০০ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১১ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৮৩ টাকা।

ঢাকা ব্যাংক:

অর্ধবার্ষিকে ঢাকা ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.০৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৭৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ইপিএস ০.৮০ টাকা, এনওসিএফপিএস ছিল ৪.৭২ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৮.৩০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৭৮ টাকা বা ৯৭.৫০ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৩৫ টাকা।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক:—

দ্বিতীয় প্রান্তিকে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৯.২৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৮৫ টাকা এবং । যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.২৫ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৬৭ টাকা এবং এনএভিপিএস ছিল ১৮.৩৯ টাকা । সে হিসেবে কোম্পানিটির এনএভিপিএস বেড়েছে ০.৪৬ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৭৩ টাকা।

রেনেটা লিমিটেড:

দ্বিতীয় প্রান্তিকে রেনেটার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (consolidated) ১৯.৪৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে (consolidated) ১৬৩.৬৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (consolidated) ২২.২৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (consolidated) ১৫.৪১ টাকা, এনওসিএফপিএস ছিল (consolidated) ১৪.০১ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল (consolidated) ১৫০.৮৬ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৪.০৫ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (consolidated) ১০.৪৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল (consolidated) ৭.৮০ টাকা।

ফারইস্ট ইসলামী লাইফ:

প্রথম প্রান্তিকে ফারইস্ট ইসলামী লাইফের রেভেনিউ এ্যাকাউন্ট বেড়েছে ১০ কোটি ১৮ লাখ ৩০ হাজার টাকা। আর বীমা তহবিলের পরিমাণ হচ্ছে ২ হাজার ৮৯৬ কোটি ৪৮ লাখ ৯০ হাজার টাকা।

যা আগের বছরের অর্ধবার্ষিকে (জানুয়ারি-জুন ২০১৪) রেভেনিউ এ্যাকাউন্ট বেড়েছিলো ২৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার টাকা। আর বীমা তহবিলের পরিমাণ ছিলো ২ হাজার ৫৪৮ কোটি ৬৯ লাখ ৯০ হাজার টাকা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স:—

অর্ধবার্ষিকে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.০২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৭৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৫৫ টাকা, এনওসিএফপিএস ছিল ১.২১ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৭.৫১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৪ টাকা বা ২.৫৮ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৮০ টাকা।

ইবনে সিনা:

দ্বিতীয় প্রান্তিকে ইবনে সিনার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪১ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২.২৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৮৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৬৮ টাকা, এনওসিএফপিএস ছিল ৩.৮৫ টাকা এবং এনএভিপিএস ছিল ২৯.৪০ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৭৩ টাকা বা ৪৩.৪৫ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩১ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ টাকা।

লাফার্জ সুরমা সিমেন্ট:—

দ্বিতীয় প্রান্তিকে লাফার্জ সুরমা সিমেন্টের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (consolidated) ১.১৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে (consolidated) ১১.৫৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (consolidated) ১.০৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (consolidated) ১.২১ টাকা, এনওসিএফপিএস ছিল (consolidated) ১.০৬ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল (consolidated) ১১.৪১ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৫ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (consolidated) ০.৬৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল (consolidated) ০.৬৭ টাকা।

এমজেএল বিডি:—

দ্বিতীয় প্রান্তিকে এমজেএল বিডি শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৭২ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ সমন্বিত প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৬.২৩ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩২.৭৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ২.১৯ টাকা, এনওসিএফপিএস ছিল ৩.২৮ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৩১.২৬ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৪৭ টাকা বা ২১.৪৬ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১.১৬ টাকা।

ঢাকা ইন্স্যুরেন্স:—

অর্ধবার্ষিকে ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৯৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.১৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.২১ টাকা, এনওসিএফপিএস ছিল ০.২৫ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৬.৭২ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.২১ টাকা বা ১৭.৩৬ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৭৮ টাকা।

ইউসিবিএল:

দ্বিতীয় প্রান্তিকে ইউসিবিএলের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.০৭ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৭.৩৭ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.৬৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৯৩ টাকা, এনওসিএফপিএস ছিল ৪.৭৭ টাকা (মাইনাস) এবং এনএভিপিএস ছিল ২৪.৬২ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৪ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.২৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৯৭ টাকা।

ইন্টারন্যাশনাল লিজিং:—

অর্ধবার্ষিকে ইন্টারন্যাশনাল লিজিংয়ের সমন্বিত শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) সমন্বিত ১.৫৩ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৩৯ টাকা, এনওসিএফপিএস ছিল ২.১৩ টাকা এবং নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১১.৪৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান কমেছে ০.০৩ টাকা বা ৭.৬৯ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ০.৪০ টাকা। যা আগের বছরে একই সময়ে লোকসান ছিল ০.০৭ টাকা।

নিটল ইন্স্যুরেন্স:

দ্বিতীয় প্রান্তিকে নিটল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫২ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৮৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.৮৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৪৫ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৭৪ টাকা এবং এনএভিপিএস ছিল ২০.৮০ টাকা । সে হিসেবে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ বেড়েছে ২.০৭ টাকা বা ৯.৯৫ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৮৪ টাকা।

ফাস ফাইন্যান্স:

দ্বিতীয় প্রান্তিকে ফাস ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.০৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৭.০৯ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.২৬ টাকা, এনওসিএফপিএস ছিল ৩.০০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৩.৫৯ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৫ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.১৪ টাকা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স:—

দ্বিতীয় প্রান্তিকে কর্ণফুলী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.১৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.৬৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৬৬ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৫৩ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৯.৯৫ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৩ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৩২ টাকা।

এ্যাম্বী ফার্মা:

অর্ধবার্ষিকে এ্যাম্বী ফার্মার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭২ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৫.৯৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৩০ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৫৯ টাকা, এনওসিএফপিএস ছিল ১.১০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২৪.২১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৩ টাকা বা ১৪.৪৭ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৭৯ টাকা।

বিডি সার্ভিস:—

দ্বিতীয় প্রান্তিকে বিডি সার্ভিসের শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.০৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৬০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৮০ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.২৪ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৭৯ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৮.২১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ৩.২৮ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.৪৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৪৬ টাকা।

বিজিআইসি:

দ্বিতীয় প্রান্তিকে বিজিআইসির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.১৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (Consolidated ) ১.২১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৪৭ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৯৫ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৯.৬৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৩ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৬৬ টাকা।

এবি ব্যাংক:

দ্বিতীয় প্রান্তিকে এবি ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৪.৫৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৪.১৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৩৫ টাকা, এনওসিএফপিএস ছিল ৮.৭৫ টাকা এবং এনএভিপিএস ছিল ৩০.০৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ৪.৫১ টাকা বা ১৫ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৬৬ টাকা।

প্রমিয়ার লিজিং:

দ্বিতীয় প্রান্তিকে প্রমিয়ার লিজিংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated ) ০.১৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে (Consolidated ) ১২.২৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (Consolidated ) ১১.৩৫ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (Consolidated ) ০.০৫ টাকা, এনওসিএফপিএস ছিল (Consolidated ) ১.২২ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল (Consolidated ) ১১.৯০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৯ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated ) ০.০৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল (Consolidated ) ০.০২ টাকা।

সিঙ্গার বিডি:—

দ্বিতীয় প্রান্তিকে সিঙ্গার বিডির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.১০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.৪২ টাকা (মাইনাস)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ২.৫১ টাকা, এনওসিএফপিএস ছিল ৮.৯৬ টাকা (মাইনাস) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৯.৯১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ১.৫৫ টাকা বা ৬১.৭৫ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১.৯২ টাকা।

এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স:

দ্বিতীয় প্রান্তিকে এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৬৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.২৮ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.১৩ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৩০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৬.৭৪ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০২ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৫১ টাকা।

পূবালী ব্যাংক:—

দ্বিতীয় প্রান্তিকে পূবালী ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৪২ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৫.৫৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৮৫ টাকা (মাইনাস)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৮৬ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৮৬ টাকা এবং এনএভিপিএস ছিল ২৩.৫১ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৪৪ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.২২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১.২৩ টাকা।

ন্যাশনাল টি:—

দ্বিতীয় প্রান্তিকে ন্যাশনাল টির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১২.৫৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১১.৬৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.৯৭ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৩.৮৪ টাকা, এনওসিএফপিএস ছিল ১৩.৭৯ টাকা (নেগেটিভ) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১২৬.২০ টাকা । সে হিসেবে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান কমেছে ১.৩১ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.২২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৪.০৯ টাকা।

ন্যাশনাল হাউজিং:

বিতীয় প্রান্তিকে ন্যাশনাল হাউজিংয়ের শেয়ার প্রতি (ইপিএস) হয়েছে ১.১২ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৩৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৯৪ টাকা, এনওসিএফপিএস ছিল ২.২৮ টাকা (মাইনাস) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৪.১২ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৮ টাকা বা ১৯.১৫ শতাংশ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৩৬ টাকা।

আইএফআইসি ব্যাংক:—

দ্বিতীয় প্রান্তিকে আইএফআইসি ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated ) ১.৬৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে (Consolidated ) ২৫.১৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (Consolidated ) ৪.৮১ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল (Consolidated ) ১.৭৭ টাকা, এনওসিএফপিএস ছিল (Consolidated ) ১.৮৩ টাকা (নেগেটিভ) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল (Consolidated ) ২৭.১৮ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৯ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে (Consolidated ) ০.৯৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল (Consolidated ) ০.৬৬ টাকা।

আজিজ পাইপস:—

দ্বিতীয় প্রান্তিকে আজিজ পাইপসের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.০৬ টাকা, শেয়ার প্রতি দায় হয়েছে ৫১.৯৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.০৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২১ টাকা, এনওসিএফপিএস ছিল ০.২০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত শেয়ার প্রতি দায় ছিল ৫০.৮৭ টাকা ।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪০ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.০৪ টাকা।

এদিকে আলোচিত সময় পর্যন্ত (জুন-১৫) এ কোম্পানির পুঁঞ্জিভূত লোকসানের পরিমাণ ৪৭ কোটি ২৭ লাখ টাকা এবং শেয়ার হোল্ডার ইক্যুইটি দাঁড়িয়েছে (মাইনাস) ২৫ কোটি ১৮ লাখ ৫০ হাজার টাকা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স:—

দ্বিতীয় প্রান্তিকে মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.১৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৮১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.০০ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৯৪ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৬.১৫ টাকা । সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০২ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৪৬ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ/সা/মু

আপনার মন্তব্য

Top