আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ অগাস্ট ২০১৫, মঙ্গলবার |

kidarkar

উত্থান-পতনে চলছে লেনদেন

price-up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে পতনে চলছে লেনদেন। এদিন লেনদেন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি।

সোমবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮২২ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৭০ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১০৪টির আর অপরিবর্তিত রয়েছে ৬৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২০৯ কোটি ১৪ লাখ ১১ হাজার টাকা।

এর আগে সোমবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮৪২ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ০.৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৯৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৭৮ পয়েন্টে। আর এ সময়ে লেনদেন হয়েছিলো ২৫৮ কোটি ৭৭ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০১৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৭৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৭ লাখ ৩৫ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.