আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ অগাস্ট ২০১৫, বুধবার |

kidarkar

২ ঘন্টায় লেনদেন ছাড়িয়েছে ৩৩০ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সূচকে উত্থান বিরাজ করছে। বুধবার লেনদেন শুরুর প্রথম ২ ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৩৩০ কোটি টাকা।

বুধবার প্রথম ২ ঘন্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৬৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ৯৮টির আর অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৩০ কোটি ৬২ লাখ ১ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট কমে অবস্থান করে ৪৭৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১১৮৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৫৯ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫৪৬ কোটি ৯৭ লাখ ৬৯ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০২৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ৬৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ১০৫ কোটি ৩১ লাখ ৫১ হাজার টাকা।

উল্লেখ্য, কারিগরি ত্রুটির কারণে ডিএসইতে নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ৪০ মিনিট পর বেলা ১২ টা ১০ মিনিটে লেনদেন শুরু হয়। আর লেনদেন চলবে বিকেল ৪ টা ১০ মিনিট পর্যন্ত।  তবে সিএসই যথাসময়ে লেনদেন শুরু হয়।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.