ডিএসইতে সাপ্তাহিক গেইনারের শীর্ষে জেমিনি সী ফুড, সিএসইতে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: বৃহস্পতিবার সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক গেইনারের শীর্ষে উঠে এসেছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি জেমিনি সী ফুড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড খাতের ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: আলোচিত সপ্তাহে ডিএসইতে জেমিনি সী ফুডের শেয়ারদর ৩৭.২১ শতাংশ বেড়ে সাপ্তাহিক গেইনারের শীর্ষে অবস্থান করে। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারে মোট লেনদেন হয়েছে ৪ কোটি ৮ লাখ ৬৩ হাজার টাকা। যা দিনপ্রতি গড়ে হয় ৮১ লাখ ৭২ হাজার ৬ শত টাকা।

ডিএসই’তে সাপ্তাহিক গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইসলামী ব্যাংকের দর বেড়েছে ২৬.৪৮ শতাংশ, বীচ হ্যাচারীর ২৫.৯৭ শতাংশ, ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ২১.২৫ শতাংশ, লিবরা ইনফিউশনের ২০.৫৩ শতাংশ, বার্জার পেইন্টসের ১৯.৯০ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ১৯.৭২ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ১৯.২৭ শতাংশ, আলহাজ্ব টেক্সটাইলের ১৮.২০ শতাংশ এবং প্রিমিয়ার সিমেন্টের শেয়ারদর বেড়েছে ১৮.০৮ শতাংশ।

সিএসই: সিএসইতে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর সপ্তাহজুড়ে ২০.৪৫ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সাড়া সপ্তাহে ফান্ডটিকে কেন্দ্রকরে লেনদেন হয়েছে ৫৩ হাজার ৩৩০ টাকা।

সিএসই’তে সাপ্তাহিক গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এইচ আর টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ১৮.৬২ শতাংশ, রহিমা ফুডের ১৩.১৯ শতাংশ, কোহিনূর কেমিক্যালের ১২.১৬ শতাংশ, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ১১.৩৯ শতাংশ, সিভিও পেট্রো কেমিক্যালের ১০.৮১ শতাংশ, লিবরা ইনফিউশনের ৯.৭৫ শতাংশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৯.৫২ শতাংশ, ওয়াটা কেমিক্যালের ৯.৩৫ শতাংশ এবং এ্যাপেক্স ট্যানারীর শেয়ারদর বেড়েছে ৯.০১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top