ইপিএস বাড়ার কারণ জানিয়েছে এপেক্স ফুডস

Apex Foodsশেয়ারবাজার ডেস্ক : শেয়ার প্রতি আয় (ইপিএস) বাড়ার কারণ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি এপেক্স ফুডস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এপেক্স ফুডস স্থানান্তরযোগ্য নয় এমন সম্পত্তি বিক্রি করে ১৪ কোটি ৬৫ লাখ ৭০ হাজার টাকা আয় করেছে। এর ফলে ২০১৫ সালের ৩০ ‍জুনে সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে।

এর আগে গত ২৪ আগস্ট ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত তথ্যানুযায়ী ২০১৫ সালের ৩০ জুনে সমাপ্ত হিসাব বছরে এপেক্স ফুডসের বিনিয়োগের যথোপযুক্ত মূল্যায়নের উদ্বৃত্ত অনুযায়ী (ফেয়ার ভ্যালুয়েশন সারপ্লাস অব ইনভেস্টমেন্ট) শেয়ার প্রতি আয় (ইপিএস) ১২.৬০ টাকা। যথোপযুক্ত মূল্যায়ন ব্যতীত কেম্পানির ইপিএস হয়েছে ১৪.৮৮ টাকা।

উল্লেখ্য, আলোচিত অর্থবছরের বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এপেক্স ফুডস। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ সেপ্টেম্বর, সকাল ১১টায়, ট্রাস্ট মিলনায়তন, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ সেপ্টেম্বর।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top