দুর্নীতি ঢাকতে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে

mahabubur_rahamanশেয়ারবাজার রিপোর্ট:  জ্বালানি খাতে আওয়ামী লীগের পাহাড় সমান দুর্নীতি চাপা দিতেই গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে বলে মন্তব্য করেছেন  বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত অনুষ্ঠানে তিনি এ অভিযোগ বলেন।

মাহবুবুর রহমান বলেন, ‘তাদের পাহাড় সমান দুর্নীতি, সেটাকে আরো চিরস্থায়ী করার জন্য তারা মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন তারা কখনো ঘটান না। আজকেও তারা আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন না ঘটিয়ে তাদের পদাঘাত করছে।’

এ সময় বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব প্রত্যাহার করে এর দাম কমিয়ে আনার দাবি জানান সাবেক এ সেনাপ্রধান। সরকার অযৌক্তিকভাবে জোরপূর্বক গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের পকেট কাটছে বলেও অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রাহকপর্যায়ে গ্যাসের দাম ২৬ দশমিক ২৯ শতাংশ এবং বিদ্যুতের দাম ২ দশমিক ৯৩ শতাংশ বাড়ানো হয়েছে। এতে গ্যাসের জন্য এক চুলা ব্যবহারকারীদের ৬০০ টাকা এবং দুই চুলা ব্যবহারকারীদের ৬৫০ টাকা পরিশোধ করতে হবে। ১ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে এসব সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানায় বিইআরসি।

শেয়ারবাজারনিউজ/ম

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top