স্পট মার্কেটে ১ কোটি ৩২ লাখ টাকার লেনদেন

Spot_marketশেয়ারবাজার ডেস্ক: আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে স্পট মার্কেটে প্রায় ১ কোটি ৩২ লাখ ৭৩ হাজার টাকার লেনদেন হয়েছে। স্পট মার্কেটে এদিন মোট ১০ টি ফান্ডের উল্লেখ্য পরিমান লেনদেন হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য পাওয়া যায়।

আজ স্পট মার্কেটে লেনদেন হওয়া ফান্ড গুলো হলো এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড, আইসিবি এনআরবি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এনআরবি সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এনআরবি থার্ড মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ড ফান্ড স্কিম:১, আইসিবি সোনালী ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড।

এর মধ্যে দর কমেছে ৬টি ফান্ডের এবং অপরিবর্তিত থেকেছে চারটি ফান্ডের ইউনিট দর।  উল্লেখ্য, রেকর্ড ডেটের আগের দুই দিন সংশ্লিষ্ট কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ড স্পট মার্কেটে লেনদেন হয়।

সূত্রমতে, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ৬০ হাজার ৮০০টি ইউনিট স্পট মার্কেটে ৭৬ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৪ লাখ ৭৫ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৮.১০ টাকা এবং সর্বনিম্ন ৭.৭০ টাকায় লেনদেন হয়।

আইসিবি এনআরবি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১ লাখ ৩০ হাজার ৮০০টি ইউনিট স্পট মার্কেটে ৯৫ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ২৯ লাখ ৮ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ২২.৬০ এবং সর্বনিম্ন ২২.০০ টাকায় লেনদেন হয়।ফন্ডের ইউনিট দর এদিন কমে ১.৭৯ শতাংশ।

আইসিবি এনআরবি সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড আজ এ ফান্ডের ১ লাখ ৩৭ হাজার ২০০টি ইউনিট স্পট মার্কেটে ২৬ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১০ লাখ ৯৯ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৮.২০ টাকা এবং সর্বনিম্ন ৭.৮০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর কমেছে ১.২৩ টাকা।

আইসিবি এনআরবি থার্ড মিউচ্যুয়াল ফান্ড আজ এ ফান্ডের ২ লাখ ২১ হাজার ৮৫০টি ইউনিট স্পট মার্কেটে ৩৯ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৯ লাখ ৭৬ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৪.৫০ টাকা এবং সর্বনিম্ন ৪.৩০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর অপরিবর্তিত ছিল।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড আজ এ ফান্ডের ১ লাখ ১০ হাজার ৬৩৬টি ইউনিট স্পট মার্কেটে ১৮ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৫ লাখ ২০ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৪.৮০ টাকা এবং সর্বনিম্ন ৪.৬০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর কমেছে ২.০৮ শতাংশ।

আইসিবি এমপ্লয়িজ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড স্কিম:১ আজ এ ফান্ডের ১ লাখ ২৭ হাজার ২৫৫টি ইউনিট স্পট মার্কেটে ৪০ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৭ লাখ ৮১ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৬.৩০ টাকা এবং সর্বনিম্ন ৬.০০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর কমেছে ৪.৭৬ শতাংশ।

আইসিবি সোনালী ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড আজ এ ফান্ডের ২ লাখ ৮ হাজার ৬১৫টি ইউনিট স্পট মার্কেটে ৩১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১০ লাখ ৯৯ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৭.৩০ টাকা এবং সর্বনিম্ন ৭.০০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর কমেছে ২.৭৪ শতাংশ।

আইএফআইএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড আজ এ ফান্ডের ৪ লাখ ১৮ হাজার ৩৭৩টি ইউনিট স্পট মার্কেটে ৭২ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ২৯ লাখ ৬৭ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৭.২০ টাকা এবং সর্বনিম্ন ৭.০০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর কমেছে ১.৪১ টাকা।

আইসিবি ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড আজ এ ফান্ডের ৩ লাখ ৬৫ হাজার ৪৮১টি ইউনিট স্পট মার্কেটে ৩৮ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১৭ লাখ ৬৭ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৪.৯০ টাকা এবং সর্বনিম্ন ৪.৭০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর অপরিবর্তিত ছিলাম।

প্রাইম ব্যাংক আইসিবি এএমসিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড আজ এ ফান্ডের ৫৩ হাজার ৩৪৯টি ইউনিট স্পট মার্কেটে ২০ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ২ লাখ ৮৪ হাজার টাকা। এই সময় ফান্ডটির ইউনিট দর সর্বোচ্চ ৫.৪০ টাকা এবং সর্বনিম্ন ৫.২০ টাকায় লেনদেন হয়। এই সময়ে ফান্ডটির ইউনিট দর অপরিবর্তিত।

 

শেয়ারবাজারনিউজ/ওহসি/আহাতু

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top