আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

আলহাজ্ব টেক্সটাইলের মামলা: নিয়োগ হচ্ছে অডিটর

alhaj textileশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আলহাজ্ব টেক্সটাইল ও অগ্রনী ব্যাংকের মামলার শুনানী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ব্যাংকটির আবেদনের প্রেক্ষিতে আলহাজ্ব টেক্সটালের পা্ওনা পরিশোধে নিরীক্ষকের মতামত নেয়ার জন্য কোম্পানিটিতে অডিটর নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মামলা নং: কনটেম্পট পিটিশন(এইচ) ১৫১/২০১৩। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, অগ্রণী ব্যাংকের শর্ত অনুযায়ী এম রহমান অ্যান্ড কোং নামে একটি কোম্পানিকে অডিটর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আর এ কোম্পানিকে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

অডিটর প্রতিষ্ঠানটি প্রতিবেদন দাখিলের পর আলহাজ টেক্সটাইলের পাওনা পরিশোধের বিষয়টি বিবেচনা করা হবে বলে অগ্রণী ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে গত ১১ আগষ্ট সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে আলহাজ্ব টেক্সটাইল ও অগ্রণী ব্যাংকের মামলার শুনানী অনুষ্ঠিত হয়। শুনানিতে ১৮ আগস্টের মধ্যে এ পাওনা পরিশোধের জন্য হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ নির্দেশ দিয়েছিলেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালে অগ্রনী ব্যাংকে এফডিআর করা অর্থ যথাসময়ে ফেরত না দেয়ায় ব্যাংকটির বিরুদ্ধে মামলা করে আলহাজ্ব টেক্সটাইল । সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন কোম্পানির পক্ষে ব্যাংকটিকে এফডিআরের অর্থ ফেরত দেয়ার নির্দেশ দিলেও তা না দিয়ে আদালত অবমাননা করে অগ্রনী ব্যাংক। ফলে পুনরায় এ মামলার বিচার কাজ শুরু হয়। গত ১৬ জুন এ মামলার শুনানী অনুষ্ঠিত হয় এবং ৩০ জুন পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়। এর পর আজ মঙ্গলবার পুনরায় এ মামলার শুনানী অনুষ্ঠিত হয়।

তথ্যানুসন্ধানে জানা যায়, অগ্রণী ব্যাংকের ঈশ্বরদী ব্রাঞ্চে আলহাজ্ব টেক্সটাইল মোট ৫২ কোটি ৫৬ লাখ ৯ হাজার ৩৭৫ টাকা পাওনা রয়েছে। পাওনা টাকা আদায়ে আলহাজ্ব টেক্সটাইল আদালতের দ্বারস্থ হয়। আদালত কোম্পানির পক্ষে রায় প্রদান করে এবং ব্যাংকটিকে বাকি টাকা পরিশোধের নির্দেশ প্রদান করে। কিন্তু অগ্রনী ব্যাংক আদালতের নির্দেশ সম্পূর্ণ না মেনে ৮ কোটি ১১ লাখ ২৫ হাজার ২ টাকা কোম্পানিকে প্রদান করে। বাকি টাকা পাওনার জন্য কোম্পানিটি পুনরায় আদালতের শরনাপন্ন হয়। এখন ব্যাংকটির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়। যে কারণে এটি কনটেম্পট পিটিশনে শুনানি হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/অ/সা/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.