উভয় স্টক এক্সচেঞ্জে গেইনারের শীর্ষে মিউচ্যুয়াল ফান্ড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের ‍উভয় স্টক এক্সচেঞ্জে গেইনারের শীর্ষে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেইনারের শীর্ষে আছে আইসিবি ইমপ্লয়ার্স প্রভিডেন্ড মিউচ্যুয়াল ফান্ড ১: স্কিম ১। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে আইসিবি ইমপ্লয়ার্স প্রভিডেন্ড মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট দর ৮.৪৭ শতাংশ বা ০.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ৩৫ লাখ ৭৮ হাজার ৫ শত ইউনিট মোট ২৩০ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডের দর ৫.৮০ টাকা থেকে ৬.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৬.৪০ টাকায় লেনদেন হয়। এর দর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৫.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৬.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে সান লাইফ ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৬.১২ শতাংশ, রুপালী লাইফের ৬.১১ শতাংশ, আরামিট সিমেন্টের ৫.১০ শতাংশ, লিন্ডে বাংলাদেশের ৪.৯৮ শতাংশ, প্রাইম লাইফের ৪.৭৪ শতাংশ, ডিবিএইচ ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৬৫ শতাংশ, দেশ গার্মেন্টসের ৪.৫৪ শতাংশ, পিপলস ইন্স্যুরেন্সের ৪.৪৬ শতাংশ এবং প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৪.১৭ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর ৯.৫২ শতাংশ বা ০.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ৫৬ হাজার ৭ শত শেয়ার মোট ৩৪ বার হাতবদল হয়।

এইদিন ফান্ডটির ইউনিটদর ৪.১০ টাকা থেকে ৪.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এই ফান্ডের দর সর্বনিম্ন ছিল ৩.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৯.৫২ শতাংশ, ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৯.৪৭ শতাংশ, আইসিবি ইমপ্লয়ার্স প্রভিডেন্ড মিউচ্যুয়াল ফান্ড ১: স্কিম ১ এর ৮.৭৭ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ১ এর ৭.২৭ শতাংশ, গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের ৭.১৪ শতাংশ, বীকন ফার্মার ৬.৪৫ শতাংশ, রুপালী লাইফের ৫.৭৭ শতাংশ, লিন্ডে বাংলাদেশের ৫.১৮ শতাংশ এবং পদ্মা লাইফের দর বেড়েছে ৪.৮৮ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top