আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ সেপ্টেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে দেশবন্ধু পলিমার, সিএসইতে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে প্রকৌশল খাতের দেশবন্ধু পলিমার লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে দেশবন্ধু পলিমারের শেয়ারদর ৯.৯৩ শতাংশ বা ১.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৮ লাখ ৭৯ ২২৪টি শেয়ার মোট ১ হাজার ২৯৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৫.৩০ টাকা থেকে ১৬.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৬.৬০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৩.৬০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৬.৬০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আরামিটের দর বেড়েছে ৮.৭০ শতাংশ, রুপালী লাইফের ৭.৭৪ শতাংশ, ওসমানিয়া গ্লাসের ৭.০৯ শতাংশ, পপুলার লাইফের ৬.৯২ শতাংশ, এসিআই ফর্মূলেশনের ৬.৪৫ শতাংশ, বিডি ল্যাম্পসের ৬.৪৪ শতাংশ, বীচ হ্যাচারীর ৬.২৫ শতাংশ, ইনটেকের ৬.২৫ শতাংশ এবং বিএসআরএম লিমিটেডের শেয়ারদর বেড়েছে ৬.১৩ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের দর ১০ শতাংশ বা ০.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ১০টি ইউনিট ১ বার হাতবদল হয়।

একই দিনে এই ফান্ডের দর ৫.৫০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৫.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এর দর সর্বনিম্ন ছিল ৪.৪০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১০.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে মাইডাস ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ১০ শতাংশ, দেশবন্ধু পলিমারের ৯.৯৩ শতাংশ, রুপালী লাইফের ৯.৭৫ শতাংশ, কে এন্ড কিউর ৯.৬৮ শতাংশ, আরামিটের ৮.০৩ শতাংশ, ইসলামি ইন্স্যুরেন্সের ৭.৩৪ শতাংশ, ওসমানিয়া গ্লাসের ৭.৩৪ শতাংশ, প্রাইম লাইফের ৭.০৫ শতাংশ এবং মেঘনা সিমেন্টের শেয়ারদর বেড়েছে ৬.৯৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.