২ কোম্পানির বিরুদ্ধে তদন্তে নামছে বিএসইসি

BSECশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির বিরুদ্ধে তদন্ত করবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সেচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিগুলো হলো: ওষুধ ও রসায়ন খাতের ম্যারিকো বাংলাদেশ এবং বস্ত্র খাতের কোম্পানি সোনরগাঁও টেক্সটাইল লিমিটেড। কারন ছাড়াই দরবৃদ্ধির প্রেক্ষিতে এ তদন্ত করা হবে।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি দুটির কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

বিশ্লেষণে দেখা গেছে, সোনারগাঁও টেক্সটাইলের শেয়ার দর গত ৪ কার্যাদিবসই টানা বেড়েছে। গত ৯ সেপ্টেম্বর এ শেয়ারের দর ছিলো ৮.৭০ টাকা। আর ১৩ সেপ্টেম্বর এ শেয়ারের লেনদেন হয়েছে ৯.৯০ টাকায়। এ সময়ে সোনারগাঁও টেক্সটাইলের শেয়ার দর বেড়েছে ১.২০ টাকা বা ১৩.৭৯ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই এবং বিএসইসি কর্তৃপক্ষ।

ম্যারিকো বাংলাদেশের শেয়ার দর গত ৯ কার্যদিবসের মধ্যে ৮ কার্যাদিবসই বেড়েছে। গত ১ সেপ্টেম্বর এ শেয়ারের দর ছিলো ১ হাজার ৪২২ টাকা। আর ১৩ সেপ্টেম্বর এ শেয়ারের লেনদেন হয়েছে ১ হাজার ৬২০ টাকায়। এ সময়ে ম্যারিকো বাংলাদেশের শেয়ার দর বেড়েছে ১৯৮ টাকা বা ১৩.৯২ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই এবং বিএসইসি।

শেয়ারবাজারনিউজ/মু/ওহসি

আপনার মন্তব্য

Top