আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ সেপ্টেম্বর ২০১৫, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে কাশেম ড্রাইসেল, সিএসইতে প্রগতি লাইফ

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে প্রকৌশল খাতের কাশেম ড্রাইসেল। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের প্রগতি লাইফ। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বুধবার ডিএসইতে কাশেম ড্রাইসেলের শেয়ারদর ৯.৫৫ শতাংশ বা ৬.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৭ লাখ ৩৩ হাজার ৯৫২টি শেয়ার মোট ২ হাজার ৩৬৮ বার লেনদেন হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৭৩ টাকা থেকে ৭৮.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৭৮ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৬৭.২০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭৭.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৫.৬৬ শতাংশ, মুন্নু স্ট্যাফলার্সের ৫.৩১ শতাংশ, ইবনে সিনার ৪.৯০ শতাংশ, ন্যাশনাল টিউবসের ৪.১৩ শতাংশ, ওরিয়ন ইনফিউশনের ৪.০৫ শতাংশ, বীচ হ্যাচারীর ৩.৮৬ শতাংশ, ইসলামী ব্যাংকের ৩.৪৬ শতাংশ, এমটিবি’র ৩.৪৩ শতাংশ এবং বিএসআরএম স্টিলের শেয়ারদর বেড়েছে ৩.৪০ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে প্রগতি লাইফের শেয়ারদর ৯.৯৩ শতাংশ বা ১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫০টি শেয়ার ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১০৮.৫০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ১০৮.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৭২.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে কাশেম ড্রাইসেলের শেয়ারদর বেড়েছে ৯.৭৩ শতাংশ, ৮ম আইসিবি’র ৬.৯২ শতাংশ, আজিজ পাইপসের ৬.৮৪ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৫৪ শতাংশ, ইবনে সিনার ৬.৪০ শতাংশ, বিডি ল্যাম্পসের ৫.৫৪ শতাংশ, এমটিবি’র ৫.৮৮ শতাংশ, ইমাম বাটনের ৫.৪৩ শতাংশ এবং ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর বেড়েছে ৪.০৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.