আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

আরো একটি বে-মেয়াদি ফান্ডের অনুমোদন

vipbশেয়ারবাজার রিপোর্ট: ভিআইপিবি এক্সিলারেট ইনকাম ইউনিট ফান্ড নামে আরোও একটি বে-মেয়াদি ফান্ডের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ফান্ডটির টার্গেট সাইজ ধরা হয়েছে ২০ কোটি টাকা।

ফান্ডটির স্পন্সর ও সম্পদ ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করবে ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে দায়িত্ব পালন করবে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। এছাড়া ফান্ডের নিরীক্ষকের দায়িত্ব পালন করবে হুদা ভাসি এন্ড কোং।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ফান্ডটির স্পন্সর হিসেবে ভিআইপিবি ২ কোটি টাকা দিবে। বাকি টাকা প্রাতিষ্ঠানিক ও সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করা হবে।

প্রসঙ্গত বে-মেয়াদি ফান্ড স্টক এক্সচেঞ্জে লেনদেন হয় না। তবে সম্প্রতি স্টক এক্সচেঞ্জে বে-মেয়াদি ফান্ড লেনদেন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, সম্প্রতি আমরা এ ফান্ড গঠনের অনুমোদন পেয়েছি। বর্তমানে মিউচ্যুয়াল ফান্ডের দুর্দিন সত্ত্বেও আমাদের অন্য ফান্ডগুলো বিনিয়োগকারীদের নিয়মিত ডিভিডেন্ড দিচ্ছে। আশা করছি অন্য ফান্ডগুলোর মতো এই ফান্ডটিও বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখবে।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.