আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১২০ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থানের মাত্রা অত্যধিক থাকলেও কিছুক্ষণ পর এ মাত্রা কিছুটা হ্রাস পায়। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১২০ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৫৬ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১০৩টির আর অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১২০ কোটি ৪৬ লাখ ৭ হাজার টাকা।

এর আগে সোমবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৮৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৫২পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন হয়েছিলো ১৫৩ কোটি ১৭ লাখ ১০ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০৩০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ৫৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৯ টির। যা টাকায় লেনদেন হয়েছে ১০ কোটি ৪ লাখ ৩৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.