আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ সেপ্টেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

বিলবোর্ড অপসারণের সময় ৭২ ঘন্টা

bill-boardশেয়ারবাজার রিপোর্ট: ঢাকায় নিয়ম না মেনে বসানো বিলবোর্ডগুলো অপসারণে সংশ্লিষ্টদের ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। এ সময়ের মধ্যে বিলবোর্ড অপসারণ করা না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বিলবোর্ড ব্যবসায়ীদের উদ্দেশে মেয়র বলেন, ‘সেপ্টেম্বরের ৩০ তারিখের মধ্যে বিলবোর্ড অপসারণ করবেন। তা না হলে আইন প্রয়োগে বাধ্য হবো। এ আইন খুব কঠিন। এ আইনে জরিমানা আছে। এমনকি ভবিষ্যত বিলবোর্ড ব্যবসা হুমকির মধ্যেও পড়তে পারে আইন অমান্যকারীদের।’

রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় ঢাকা উত্তর সিটি করপোরেশন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেয়র আনিসুল হক বিলবোর্ড অপসারণের জন্য এ সময় বেঁধে দেন। বিলবোর্ড ব্যবসায়ীদের পুনর্বাসন সম্পর্কে তিনি বলেন, ‘আমরা একটি নীতিমালার আওতায় বিলবোর্ড ব্যবসায়ীদের পুনর্বাসন করব।’ ‘গ্রিন ঢাকা ক্লিন ঢাকা’ কর্মসূচি বাস্তবায়ন করতে অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করার কথা বলে সিটি করপোরেশন।

ব্যবসায়ীরা সময় চাওয়ার প্রেক্ষিতে গত ৫ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। কিন্তু তা অপসারণ না করায় ১ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে কিছু বিলবোর্ড অপসারণ করে সিটি করপোরেশন। তবে ব্যবসায়ীদের দাবি অন্তত এক বছর সময় দিয়ে যেন পর্যায়ক্রমে বিলবোর্ড উচ্ছেদ করা হয়।

আউটডোর অ্যাডভারটাইজিং ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়, চলতি বছরের ৩০ জুন পর্যন্ত ট্যাক্স গ্রহণ করে প্রদর্শিত বিলবোর্ডগুলোর অনুমোদন দেওয়া হয়। কিন্তু বর্তমানে নবায়নের সুযোগ না দিয়ে একতরফাভাবে উচ্ছেদের নোটিশ জারি করে সিটি করপোরেশন। উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বি এম এনামুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন বিপন কুমার সাহা প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

শেয়াবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.