আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ সেপ্টেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৩৪ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: ঈদ পরবর্তী ১ম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থানের মাত্রা অত্যধিক থাকলেও কিছুক্ষণ পর এ মাত্রা কিছুটা হ্রাস পায়। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৪ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৭৩ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৭২টির আর অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৩৪ কোটি ৪৭ লাখ ৮১ হাজার টাকা।

এর আগে ঈদ পূর্ববর্তী শেষ কার্যদিবস মঙ্গলবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৫৬ পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন হয়েছিলো ১২০ কোটি ৪৬ লাখ ৭ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০৯৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ৮ কোটি ৩ লাখ ২২ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.