ওটিসি ৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

OTC_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: ওভার দা কাউন্টারে (ওটিসি) থাকা তিন কোম্পানি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তবে সমাপ্ত অর্থ বছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি।

এই কোম্পানিগুলো হলো বস্ত্র খাতের বাংলাদেশ জিপার, ওষধ ও রসায়ন খাতের বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লি: এবং বিবিধ খাতের বাংলাদেশ লাগেজ ইন্ডাস্ট্রিজ লি:।

ওটিসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বাংলাদেশ জিপার ইন্ডাস্ট্রিজ ১৮ লাখ ৭০ হাজার টাকা নীট লোকসান করেছে। এই সময়ে কোম্পানিটির গ্রস লোকসান হয়েছিল ২২ লাখ ৮০ হাজার টাকা। শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.১৩ টাকা। আগের বছর একই সময়ে এ নীট লোকসান ছিল ২৩ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ২.৬৩ টাকা। আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটি ১১ কোটি ৩১ লাখ টাকা পুঞ্জিভুত লোকসানে রয়েছে। পুঁজিবাজারে ১৯৯৫ সালে তালিকাভুক্ত ৮ কোটি ৮০ লাখ টাকা মূলধনের এ কোম্পানিটির ৩৪.০৯ শতাংশ শেয়ার উদ্যোক্তা ও পরিচালকের কাছে, ৩৮ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে এবং ২৭.৯৩ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে।

এদিকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে ৫৪ লাখ ১০ হাজার টাকা নীট লোকসান করেছে। এই সময়ে কোম্পানিটির গ্রস লোকসান হয়েছে ৫১ লাখ ৫০ হাজার টাকা। শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪.৬০ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটির নীট লোকসান ছিল ৫৯ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ৫.০৫ টাকা। আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটি ১১ কোটি ৪৯ লাখ টাকা পুঞ্জিভুত লোকসানে রয়েছে। পুঁজিবাজারে ১৯৯২ সালে তালিকাভুক্ত ১১ কোটি ৭৫ লাখ টাকা মূলধনের এ কোম্পানিটির ৪৩.০৫ শতাংশ শেয়ার উদ্যোক্তা ও পরিচালকের কাছে, ৩০ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে এবং ২৭.৪৯ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে।

অপরদিকে বাংলাদেশ লাগেজ ইন্ডাস্ট্রিজ ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে ৯৮ লাখ ৯০ হাজার টাকা নীট লোকসান করেছে। এই সময়ে কোম্পানিটির গ্রস লোকসান হয়েছে ৯৮ লাখ ৩০ হাজার টাকা। শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪.৯৫ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটির নীট লোকসান ছিল এক কোটি ২০ লাখ টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ৬.০১ টাকা। আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটি ৩৪ কোটি ৭৪ লাখ টাকা পুঞ্জিভুত লোকসানে রয়েছে। পুঁজিবাজারে ১৯৯৬ সালে তালিকাভুক্ত ২০ কোটি টাকা মূলধনের এ কোম্পানিটির ৫০ শতাংশ শেয়ার উদ্যোক্তা ও পরিচালকের কাছে, ২৪ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে এবং ২৬.০৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top