আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ সেপ্টেম্বর ২০১৫, বুধবার |

kidarkar

বন্ধ থাকবে ওষুধের দোকান!

pharmacyশেয়ারবাজার ডেস্ক: রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দোকান সিলগালা, গ্রেপ্তার ও জরিমানার প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে সকল ওষুধের দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ওষুধ ব্যবসায়ীরা। পুরান ঢাকার মিটফোর্ড ও বাবুবাজারের প্রায় আড়াই হাজার দোকান দুদিন ধরে বন্ধ রাখার পর  বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির কার্যালয়ে ওষুধ ব্যবসায়ীদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সমিতির উপ সচিব মনিরুল ইসলাম জানান, ক্ষুদ্র ব্যবসায়ীদের হয়রানির প্রতিবাদে এ কর্মসূচি দেয়া হয়েছে।

সারাদেশে ওষুধ ব্যবসায়ীরা এ কর্মসূচি পালন করবেন। এদিকে বন্ধ দোকান খুলে দেয়া এবং গ্রেপ্তারকৃত দোকানিদের মুক্তির দাবিতে টানা দ্বিতীয় দিনের মতো দোকান বন্ধ রেখে বিক্ষোভ করেন মিটফোর্ড ও বাবুবাজার এলাকার ওষুধ ব্যবসায়ীরা। সকাল থেকে মিছিল নিয়ে তারা ওই এলাকা প্রদক্ষিণ করেন।

উল্লেখ্য, গত শনিবার মিটফোর্ড-বাবুবাজারের সমিতি মার্কেট, ইউসুফ মার্কেট, আলী মার্কেট, নায়না মার্কেট, খান মার্কেট, নুরপুর মার্কেট, ঢাকা মার্কেট ও সুরেশ্বর মার্কেটে অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকার মেয়াদোত্তীর্ণ ও অবৈধ ওষুধ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ২৮টি ওষুধের দোকান সিলগালা এবং এক কোটি ২৫ লাখ টাকা জরিমানা করা হয়। আটক করা হয় ১০৩ জনকে। এই নিয়ে ঔষধ ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ দেখা দেয় । সেই ক্ষোভের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ১ অক্টোবর সারাদেশে সকল ওষুধের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.