ডিএসইতে গেইনারের শীর্ষে রহিম টেক্সটাইল, সিএসইতে এশিয়া ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (৪ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি রহিম টেক্সটাইল। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে রহিম টেক্সটাইলের শেয়ারদর ৫.৮৯ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩৫ হাজার ৩৪৭টি শেয়ার মোট ৪৭১ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৩০১ টাকা থেকে ৩২৬.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩১৯.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ২৯০.৬০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৩২০.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ফোর্থ আইসিবির দর বেড়েছে ৪.৩৬ শতাংশ, ‍সুহৃদের ৩.৬৫ শতাংশ, লিগ্যাসী ফুটের ৩.৫৭ শতাংশ, ফার্স্ট বাংলাদেশের ২.৮৬ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ২.৪৪ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবির ২.৩৫ শতাংশ, পপুলার ফার্স্টের ২.২২ শতাংশ, ডিবিএইচ ফার্স্টের ২.০৪ শতাংশ এবং প্রিমিয়ার সিমেন্টের শেয়ারদর বেড়েছে ১.৮৮ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ারদর ৭.৬৯ শতাংশ বা ১.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির ৫টি শেয়ার মোট ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৫.৪০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ১৫.৪০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১২.৬০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২৭ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৬.৫৬ শতাংশ, ম্যারীকোর ৫.৯০ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৪.৮৮ শতাংশ, বাটা সুয়ের ৪.৮১ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ডের ৪.৫৫ শতাংশ, লিগ্যাসী ফুটওয়্যারের ৪.২২ শতাংশ, ডিবিএইচ ফার্স্টের ৪.১৭ শতাংশ, আইসিবি এমপ্লয়ার্স ফান্ডের ৩.৩৩ শতাংশ এবং সুহৃদের শেয়ারদর বেড়েছে ৩.১৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

 

আপনার মন্তব্য

Top