আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৬০ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতা চলছে লেনদেন। এদিন শুরুতে নিম্নমুখী থাকলেও কিছুক্ষণ পর বাড়ে এবং সোয়া ঘন্টা পর আবার পড়ে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক সামান্য বেড়েছে। পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১৬০ কোটি টাকা।

বুধবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮৮ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৩টির, কমেছে ৭০টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৫৮ কোটি ৩৩ লাখ ১৮ হাজার টাকা।

এর আগে বুধবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট কমে অবস্থান করে ৪৭৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করে ১১৩৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ১৮০০পয়েন্টে। আর এ সময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ১০১ কোটি ৯৮ লাখ ৩৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮০৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৩ কোটি ৮৮ লাখ ৯৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.