আইপিও অনুমোদন বন্ধ করেনি বিএসইসি

বিএসইসিশেয়ারবাজার রিপোর্ট : প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন বন্ধ করেনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।বর্তমান বাজার পরিস্থিতি ও পুঁজিবাজার তথা বিনিয়োগকারীদের স্বার্থ বিবেচনায় আইপিও অনুমোদন দেয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান।

তিনি শেয়ারবাজার নিউজ ডটকমকে জানান,অর্থমন্ত্রনালয়ের চিঠির কারণে বিএসইসি আইপিও অনুমোদন বন্ধ রেখেছে বলে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ ছাপানো হয়েছে। যা সম্পূর্ণই গুজব। বিএসইসির কখনোই আইপিও অনুমোদন বন্ধ করেনি। পুঁজিবাজার পরিস্থিতি ও বিনিয়োগকারীদের স্বার্থ বিবেচনায় বিএসইসি সময়পোযোগী সিদ্ধান্ত নিয়ে থাকে বলে জানান তিনি।

উল্লেখ্য, শেয়ারের মূল্য নির্ধারণে বিএসইসি কোনো ভূমিকা রাখতে পারবে না বলে গত ১৭ ডিসেম্বর অর্থমন্ত্রনালয় থেকে নিয়ন্ত্রক সংস্থা বরাবর চিঠি পাঠানো হয়। যা ঐদিনই শেয়ারবাজার নিউজ ডটকমে প্রকাশিত হয় (http://www.sharebazarnews.com/archives/457)। যদিও এর পর থেকে কোনো কোম্পানির আইপিওর অনুমোদন দেয়া হয়নি। এক্ষেত্রে অর্থমন্ত্রনালয়ের এই চিঠির পরিপ্রেক্ষিতে বিএসইসি আইপিও অনুমোদন বন্ধ রেখেছে বলে বাজারে গুজব ছড়ানো হয়েছে। যা সম্পূর্ণই ভিত্তিহীন বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান।

তিনি শেয়ারবাজার নিউজ ডটকমকে জানান, বাজারে বিভিন্ন সময়ে বিভিন্ন বিষয়ে অনেক গুজব ছড়ানো হয়। কিন্তু মনে রাখতে হবে সেগুলো গুজবই। আইপিওর অনুমোদনের জন্য যেসব কোম্পানি পাইপলাইনে রয়েছে সেগুলোকে গভীর পর্যবেক্ষণ করা হচ্ছে। যাতে পুঁজিবাজার তথা বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষা হয়। বিএসইসি সবসময় নিরপেক্ষ ভূমিকা পালন করে থাকে। যেসব কোম্পানি আইপিওর অনুমোদন পাওয়ার যোগ্য সেগুলোকে ধারাবাহিকভাবে বাজারে প্রবেশের অনুমতি দেয়া হবে বলে জানান সাইফুর রহমান।

 

শেয়ারবাজার/সা/মু/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top