২৪ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

board mettingশেয়ারবাজার রিপোর্ট: পরিচালনা পর্ষদ সভার তারিখ নির্ধারণ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৪ কোম্পানি। এগুলো হলো: অগ্রণী ইন্স্যুরেন্স, ইস্টার্ন ব্যাংক, নিটল ইন্স্যুরেন্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সেন্ট্রাল ফার্মা, রেনউইক যজ্ঞেশ্বর, ঝিলবাংলার, শ্যামপুর সুগার, মালেক স্পিনিং, রহিম টেক্সটাইল, সায়হাম টেক্সটাইল, লাক্সো স্মিথক্লাইন, ঢাকা ব্যাংক, প্রভাতী ইন্স্যুরেন্স, এক্সিম ব্যাংক, রিলায়েন্স ইন্স্যুরেন্স, ওয়ান ব্যাংক, বেঙ্গল উইন্ডসোর, সামিট পূর্বাঞ্চল পাওয়ার, সামিট পাওয়ার, ব্র্যাক ব্যাংক, ইমাম বাটন, রূপালী ইন্স্যুরেন্স এবং ডাচ- বাংলা ব্যাংক লিমিটেড। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

অগ্রণী ইন্স্যুরেন্স:

বীমা খাতের অগ্রণী ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২৪ অক্টোবর, শনিবার সন্ধ্যা ৭ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

ইস্টার্ন ব্যাংক:

ব্যাংক খাতের ইস্টার্ন ব্যাংকের বোর্ড সভা ২১ অক্টোবর, বুধবার দুপুর আড়াই টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

নিটল ইন্স্যুরেন্স:

বীমা খাতের নিটল ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২৬ অক্টোবর, সোমবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর (২০১৪ সমাপ্ত অর্থবছর) শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

অলিম্পিক এক্সেসরিজ:

প্রকৌশল খাতের কোম্পানি অলিম্পিক এক্সেসরিজের বোর্ড সভা ২৬ অক্টোবর, সোমবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

সেন্ট্রাল ফার্মা:

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সেন্ট্রাল ফার্মার বোর্ড সভা ২৮ অক্টোবর, বুধবার বিকেলে ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

রেনউইক যজ্ঞেশ্বর:

প্রকৌশল খাতের কোম্পানি রেনউইক যজ্ঞেশ্বরের বোর্ড সভা ২৬ অক্টোবর, সোমবার বিকেল সাড়ে ৪ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

ঝিলবাংলার:

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি ঝিলবাংলার বোর্ড সভা ২৬ অক্টোবর, সোমবার বিকেল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত কয়েক বছর  যাবৎ শেয়ারহোল্ডারদের জন্য কোনো ডিভিডেন্ড ঘোষণা করেনি।

শ্যামপুর সুগার:

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি শ্যামপুর সুগারের বোর্ড সভা ২৬ অক্টোবর, সোমবার দুপুর ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত কয়েক বছর যাবৎ শেয়ারহোল্ডারদের জন্য কোনো ডিভিডেন্ড ঘোষণা করেনি।

মালেক স্পিনিং:

বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিংয়ের বোর্ড সভা ২৭ অক্টোবর, মঙ্গলবার দুপুর ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

রহিম টেক্সটাইল:

বস্ত্র খাতের কোম্পানি রহিম টেক্সের বোর্ড সভা ২৬ অক্টোবর, সোমবার দুপুর ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৮৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ২৬ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

সায়হাম টেক্সটাইল:

বস্ত্র খাতের কোম্পানি সায়হাম টেক্সের বোর্ড সভা ২৮ অক্টোবর, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৮৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

গ্লাক্সো স্মিথক্লাইন:

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি গ্লাক্সো স্মিথক্লাইনের বোর্ড সভা ২১ অক্টোবর, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৭৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ৪২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

ঢাকা ব্যাংক:

ব্যাংক খাতের কোম্পানি ঢাকা ব্যাংকের বোর্ড সভা ২৫ অক্টোবর, রোববার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০০০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর (২০১৪ সমাপ্ত অর্থবছর) শেয়ারহোল্ডারদের জন্য ১৪ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ২৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

প্রভাতী ইন্স্যুরেন্স:

বীমা খাতের কোম্পানি প্রভাতী ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২১ অক্টোবর, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

এক্সিম ব্যাংক:

ব্যাংক খাতের কোম্পানি এক্সিম ব্যাংকের বোর্ড সভা ২১ অক্টোবর, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

ডাচ-বাংলা ব্যাংক:

ব্যাংক খাতের কোম্পানি ডাচ-বাংলা ব্যাংকের বোর্ড সভা ২৬ অক্টোবর, সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স:

বীমা খাতের কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২৬ অক্টোবর, সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

ওয়ান ব্যাংক:

ব্যাংক খাতের কোম্পানি ওয়ান ব্যাংকের বোর্ড সভা ২৫ অক্টোবর, রোববার সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

রূপালী ইন্স্যুরেন্স:

বীমা খাতের কোম্পানি রূপালী ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২৬ অক্টোবর, সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

ইমাম বাটন:

ওষুধ ও রসায়ন খাতের ইমাম বাটনের বোর্ড সভা ২৭ অক্টোবর, মঙ্গলবার দুপুর আড়াই টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত কয়েক বছর যাবৎ শেয়ারহোল্ডারদের কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি।

ব্র্যাক ব্যাংক:

ব্যাংক খাতের কোম্পানি ব্র্যাক ব্যাংকের বোর্ড সভা ২৫ অক্টোবর, রোববার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

সামিট পাওয়ার:

জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি সামিট পাওয়ারের বোর্ড সভা ২৩ অক্টোবর, শুক্রবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

সামিট পূর্বাঞ্চল:

জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি সামিট পূর্বাঞ্চল পাওয়ারের বোর্ড সভা ২৩ অক্টোবর, শুক্রবার সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

বেঙ্গল উইন্ডসোর:

ওষুধ ও রসায়ন খাতের বেঙ্গল উইন্ডসোরের বোর্ড সভা ২৭ অক্টোবর, মঙ্গলবার সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ২৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top