আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ অক্টোবর ২০১৫, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ওরিয়ন ইনফিউশন, সিএসইতে এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে (২১ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ইনফিউশন লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বুধবার ডিএসইতে ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর ৯.৮৭ শতাংশ বা ৪.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬ লাখ ২ হাজার ১৫৩টি শেয়ার মোট ৮৮৮ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৪৭ টাকা থেকে ৫১.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫১.২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৪৫ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৬১ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৯.৪৩ শতাংশ, ফেকডিলের ৭.৯২ শতাংশ, বেঙ্গল উইন্ডসরের ৭.৩০ শতাংশ, সিটি জেনারেল ইন্স্যুরেন্সের ৫.৬৯ শতাংশ, আইসিবির ৫.৪৬ শতাংশ, সানলাইফ ইন্স্যুরেন্সের ৫.৪৫ শতাংশ, ফার কেমিক্যালের ৫.৩৫ শতাংশ, ইস্টার্ন ইন্স্যুরেন্সের ৫.২৬ শতাংশ এবং লংকা বাংলা ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪.৯৮ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর ১০ শতাংশ বা ০.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের মোট ৫৯০টি ইউনিট ১ বার হাতবদল হয়।

এ দিন ফান্ডটির দর ৫.৫০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৫.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৫.৩০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৮.৩০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে পদ্মা লাইফের শেয়ারদর বেড়েছে ৯.৯১ শতাংশ, আজিজ পাইপসের ৯.৭২ শতাংশ, ফেকডিলের ৯.৭০ শতাংশ, মোজাফফর হোসেন স্পিনিংয়ের ৯.২০ শতাংশ, ওরিয়ন ইনফিউশনের ৭.৬৩ শতাংশ, বেঙ্গল উইন্ডসরের ৫.৯৪ শতাংশ, ফার কেমিক্যালের ৫.৬২ শতাংশ, জাহিন টেক্সটাইলের ৫.৬০ শতাংশ এবং এএফসি এগ্রোর শেয়ারদর বেড়েছে ৫.৩৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.