১৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন সমাপ্ত অর্থবছরের  জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫  কোম্পানি। এগুলো হলো: সায়হাম টেক্সটাইল, বিডিকম অনলাইন, হামিদ ফেব্রিকস, দেশ গার্মেন্টস, শাহজিবাজার পাওয়ার, আলহ্জ্ব টেক্সটাইল, দেশবন্ধু পলিমার, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, কেপিপিএল, সেন্ট্রাল ফার্মা, অগ্নি সিস্টেমস, আনোয়ার গ্যালভানাইজিং, বারাকা পাওয়ার, এমারেল্ড অয়েল এবং হা-ওয়েল টেক্সটাইল। বুধবার অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সায়হাম টেক্সটাইল:

বস্ত্র খাতের কোম্পানি সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির কর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩২.০৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৬.৫০ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ইপিএস ২.৮১ টাকা, এনএভিপিএস ছিলো ৩২.৫৩ টাকা এবং এনওসিএফপিএস ছিলো ১.৪২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর, সকাল সাড়ে ১১টায়, ফ্যাক্টরী প্রাঙ্গন, নওয়াপাড়া, হবিগঞ্জে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর।

বিডিকম অনলাইন:

আইটি খাতের কোম্পানি বিডিকম অনলাইন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ ক্যাশ এবং ৮ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৫ কোটি ৯৭ লাখ ৮০ হাজার টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৩৮ টাকা, এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.২১ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর,সকাল ১১টায়, এএমএম কনভেনশন সেন্টার, ধানমন্ডি, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর।

শাহজিবাজার পাওয়ার:

জ্বলানী ও বিদ্যুৎ খাতের শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ২৮ শতাংশ ক্যাশ এবং ৩ শতাংশ স্টকসহ মোট ৩১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.২০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩০.৬০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৩ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ফেব্রুয়ারি ২০১৬, খামার বাড়ি, কৃষিবিদ ইন্সটিটিউট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৭ ডিসেম্বর।

হামিদ ফেব্রিকস:

বস্ত্র খাতের কোম্পানি হামিদ ফেব্রিকস লিমিটেড  সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে কোম্পানির স্পন্সরা ক্যাশ ডিভিডেন্ড নিবেন না তারা শুধু স্টক ডিভিডেন্ড নিবেন। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৯.৫৭ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২২ নভেম্বর।

দেশ গার্মেন্টস:

বস্ত্র খাতের কোম্পানি দেশ গার্মেন্টস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৮ টাকা।

আলহ্জ্ব টেক্সটাইল:

বস্ত্র খাতের কোম্পানি আলহ্জ্ব টেক্সটাইল লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.৯৩ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর, আর্মি গলফ ক্লাবে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ নভেম্বর।

দেশবন্ধু পলিমার:

প্রকৌশল খাতের কোম্পানি দেশবন্ধু পলিমার লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বুধবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১০.৬০ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ নভেম্বর।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ:

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ৫০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে  ৩০ শতাংশ ক্যাশ এবং ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৯০ টাকা। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

কেপিপিএল:

কাগজ ও মুদ্রণ খাতের কোম্পানি খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড (কেপিপিএল) বিনিয়োগকারীদের জন্য  ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর,সকাল সাড়ে ১০ টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গণ,খুলনায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর।

হা-ওয়েল টেক্সটাইল:

বস্ত্র খাতের কোম্পানি হা-ওয়েল টেক্সটাইল লিমিটেড ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৫.২৫ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর।

এমারেল্ড অয়েল:

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড  ১০ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.২৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৬ টাকা (মাইনাস)।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর, আইডিইবি ভবন, কাকরাইলে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর।

বারাকা পাওয়ার:

জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি বারাকা পাওয়ার লিমিটেড ৮ শতাংশ ক্যাশ এবং ৮ শতাংশ স্টকসহ মোট ১৬ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.৩৯ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর।

আনোয়ার গ্যালভানাইজিং:

প্রকৌশল খাতের কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৯ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৮.২৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৪৯ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জানুয়ারি ২০১৬, বিসিআইসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ নভেম্বর।

অগ্নি সিস্টেমস:

আইটি খাতের কোম্পানি অগ্নি সিস্টেমস  সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৫৪ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর।

সেন্ট্রাল ফার্মা:

সেন্ট্রাল ফার্মাসিউটিক্যাল লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৫ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর সকাল ৯ টায় রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top