৩ কোম্পানি একীভুতে হাইকোর্টের রায়

united powerশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লি: (ইউপিজিডি) এর সঙ্গে  শাজাহানুল্লাহ পাওয়ার জেনারেশন এবং ইউনাইটেড আশুগঞ্জ পাওয়ারকে একীভুত করতে ঋণদাতা এবং শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়ার জন্য এ কোম্পানিগুলোকে নির্দেশ দিয়েছে উচ্চ-আদালত।

গত ১৮ অক্টোবর ইউপিজিডি’র করা পিটিশনের (পিটিশন নং ২৩৬) শুনানি শেষে কোম্পানি আইন, ১৯৯৪ এর ২২৮ এবং ২২৯ ধারা অনুযায়ী বিচারপতি সৈয়দ রাফাত আহমেদ এ নির্দেশ দেন।

উচ্চ-আদালতের এমন আদেশের প্রেক্ষিতে শাজাহানুল্লাহ পাওয়ার জানায়, আগামী ২৯ নভেম্বর সকাল সাড়ে ৯টায় কোম্পানির ঋণদাতাদের অনুমোদন নেয়ার জন্য বৈঠকের তারিখ নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়ার জন্য একই তারিখে সাড়ে ১১টায় বিশেষ সাধারণ সভার (ইজিএম) আয়োজন করা হয়েছে। বৈঠক এবং ইজিএম রাজধানীর গুলশান সেন্টারে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে ইউনাইটেড আশুগঞ্জ পাওয়ার জানায়, আগামী ২৯ নভেম্বর বিকাল সাড়ে ৩টায় কোম্পানির ঋণদাতাদের অনুমোদন নেয়ার জন্য বৈঠকের তারিখ নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়ার জন্য একই তারিখে সাড়ে ৫টায় বিশেষ সাধারণ সভার (ইজিএম) আয়োজন করা হয়েছে। বৈঠক এবং ইজিএম রাজধানীর গুলশানে অবস্থিত ইউনাইটেড হাউজে অনুষ্ঠিত হবে।

অপরদিকে ইউনাইটেড পাওয়ার জেনারেশন জানায়, আগামী ৩০ নভেম্বর বিকাল সাড়ে ৯টায় কোম্পানির ঋণদাতাদের অনুমোদন নেয়ার জন্য বৈঠকের তারিখ নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়ার জন্য একই তারিখে সাড়ে ১১টায় বিশেষ সাধারণ সভার (ইজিএম) আয়োজন করা হয়েছে। বৈঠক এবং ইজিএম রাজধানীর গুলশানে অবস্থিত ইউনাইটেড হসপিটাল অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে।

ইউনাইটেড পাওয়ার আরও জানায়,  ইউনাইটেড আশুগঞ্জ পাওয়ারের বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ৫৩ মেগাওয়াট। আর শাজাহানুল্লাহ পাওয়ার জেনারেশন কোম্পানির বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২৮ মেগাওয়াট। দুটি কেন্দ্রেই জ্বালানি হিসেবে প্রাকৃতিক গ্যাস ব্যবহৃত হয়।

তারা আরও জানায়, ইউনাইটেড পাওয়ারের নিজস্ব তহবিলের অর্থে কোম্পানি দুটি অধিগ্রহণ করা হবে। এর জন্য নতুন করে কোনো শেয়ার ইস্যু করা হবে না। সবকিছু ঠিক থাকলে আগামী ৯০ দিনের মধ্যে অধিগ্রহণ কার্যক্রম সম্পন্ন হবে।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

 

 

আপনার মন্তব্য

Top