সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারের সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন। সোমবার শুরু থেকে শেষ পর্যন্ত বাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করে। তবে প্রথমার্ধে সূচক তুলনামুলক বেশি বাড়লেও শেষার্ধে কিছুটা কমে যায়। এদিন সূচকের ও লেনদেনের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। ফলে আবার চাঙ্গা হচ্ছে বাজার।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭১২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১১৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬৮ কোটি ১ লাখ ১৬ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭০১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ২২১ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকা। সে হিসেবে সোমবার ডিএসইতে লেনদেন বেড়েছে ৪৬ কোটি ৯১ লাখ ৭৬ হাজার টাকা বা ২১.২২ শতাংশ।

দিনশেষে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭৪৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ৯১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২ কোটি ৯৭ লাখ টাকা।

এর আগে রোববার সিএসইতে লেনদেন হয়েছিল ১৯ কোটি ৪২ লাখ টাকা। সে হিসেবে সোমবার সিএসইতে লেনদেন বেড়েছে ৩ কোটি ৫৫ লাখ টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top