আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ নভেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

বন্ধ হচ্ছে বিএসআরএম স্টীলের উৎপাদন

bsrmশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের বিএসআরএম স্টীল লি: আগামী ২০ থেকে ২৫ দিন তাদের কারখানা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। এ সময় তাদের উৎপাদন সম্পূর্ণ বন্ধ থাকবে।

আজ ১৫ নভেম্বর থেকে আগামী ২০ থেকে ২৫দিন বিএসআরএম স্টীলের উৎপাদন বন্ধ থাকবে।

গতকাল ১৪ নভেম্বর কোম্পানির ২০৮তম পরিচালনা পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কোম্পানি ও ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটি তাদের উৎপাদন ক্ষমতা ৬ লাখ মেট্রিক টন থেকে ৭ লাখ মেট্রিক টনে উন্নীত করবে। এর জন্য এ মাস থেকে আগামী ২০ থেকে ২৫দিন পর্যন্ত কারখানায় কাজ চলবে। তাই এ সময়ে উৎপাদন বন্ধ থাকবে।

উৎপাদন ক্ষমতা বাড়ানোর জন্য প্রয়োজনীয় খরচ কোম্পানির রিজার্ভ এবং ব্যাংক ঋণের মাধ্যমে পরিশোধ করা হবে।

বর্তমানে কোম্পানিটি ৪ ধরণের পণ্য উৎপাদন করছে। এর মধ্যে এক্সট্রিম ৫০০ ডব্লিউ, গ্রেড ৬০, স্ট্রকচারাল সেকশন এবং স্প্রিং স্টীল উল্লেখযোগ্য।

এ বিষয়ে বিএসআরএম স্টীলের প্রধান অর্থ কর্মকর্তা এবং কোম্পানি সেক্রেটারি শেখর রঞ্জন কর শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, আমরা কোম্পানির উৎপাদন ক্ষমতা বাড়ানোর জন্য কাজ করছি। আর এ কারণে আগামী ২০ থেকে ২৫দিন উৎপাদন বন্ধ রাখা হবে।

তিনি আরও বলেন, আমাদের উৎপাদন বন্ধ থাকলেও আমরা পর্যাপ্ত পণ্যের মজুদ রেখেছি। তাই কোম্পানির মুনাফায় এর কোন প্রভাব পড়বে না।

ডিএসই সূত্রে জানা যায়, গত এক মাসে কোম্পানিটির শেয়ার দর ৮ শতাংশ কমেছে। আজ ১৫ সেপ্টেম্বর এ কোম্পানির শেয়ার দর ১.১১ শতাংশ কমে সর্বশেষ ৮৯ টাকায় লেনদেন হয়েছে।

ডিসেম্বর ক্লোজিং এ কোম্পানির তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর) প্রতিবেদন থেকে জানা যায়, এ সময় কোম্পানি কর পরিশোধের পর নীট মুনাফা করেছে ১৬৩ কোটি ৭৮ লাখ টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৭৯ টাকা।

উল্লেখ্য, ২০০৯ সালে তালিকাভুক্ত এ কোম্পানির পরিশোধিত মূলধন ৩৪১ কোটি ৭৮ লাখ টাকা এবং রিজার্ভ ও সারপ্লাস রয়েছে ৫২৪ কোটি ৪৪ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.