ডিএসইতে গেইনারের শীর্ষে মিরাকেল ইন্ডাস্ট্রিজ, সিএসইতে এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে (১৮ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিবিধ খাতের কোম্পানি মিরাকেল ইন্ডাস্ট্রিজ। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বুধবার ডিএসইতে মিরাকেল ইন্ডাস্ট্রিজের শেয়ারদর ৭.৩৪ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১০ লাখ ৫৯ হাজার ৫৭৪টি শেয়ার মোট ৯৭০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২১.৭০ টাকা থেকে ২৩.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৩.৫০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৬ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৭.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইউনিয়ন ক্যাপিটালের দর বেড়েছে ৭.১৪ শতাংশ, এটলাস বাংলাদেশের ৬.৮৯ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৬.৮০ শতাংশ, ফিনিক্স ফাইন্যান্সের ৬.৪৫ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৫.৩৪ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৫.১৭ শতাংশ, ইউনাইটেড ফাইন্যান্সের ৫.১০ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৪.৯২ শতাংশ এবং ওসমানিয়া গ্লাসের শেয়ারদর বেড়েছে ৪.৪৮ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর ১০ শতাংশ বা ০.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের মোট ৪ হাজার ৫ শত ইউনিট মোট ৫ বার হাতবদল হয়।

এইদিন ফান্ডটির ইউনিট প্রতি দর ৭.৬০ টাকা থেকে ৭.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৭.৭০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এর দর সর্বনিম্ন ছিল ৩.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৭.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে স্ট্যান্ডার্ড সিরামিকের দর বেড়েছে ৯.৯৪ শতাংশ, ফিনিক্স ফাইন্যান্সের ৯.২৯ শতাংশ, এ্যাপেক্স ফুটওয়্যারের ৮.০৯ শতাংশ, ফার্স্ট ফাইন্যান্সের ৬.৪৮ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৬.৪২ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৫.৯৪ শতাংশ, ইউনিয়ন ক্যাপিটালের ৫ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৪.৭২ শতাংশ এবং গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৪.২৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top