আর্থিক প্রতিষ্ঠান পরিচালকদের সভায় উপস্থিতির সম্মানী ৬০ শতাংশ বাড়িয়েছে কেন্দ্রীয় ব্যাংক

Bangladesh_Bank_Logo.svgশেয়ারবাজার রিপোর্ট: ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের পরিচালকদের সম্মানী ৬০ শতাংশ বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। এখন থেকে আর্থিক প্রতিষ্ঠানের সভায় উপস্থিতির জন্য পরিচালকরা সর্বোচ্চ আট হাজার টাকা সম্মানী পাবেন। আগে যা ছিল পাঁচ হাজার টাকা।

সোমবার বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এ সংক্রান্ত সার্কুলার জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, প্রতি মাসে পরিচালকরা সর্বোচ্চ ২টি পর্ষদ সভা, ২টি নির্বাহী কমিটির সভা ও ১টি অডিট কমিটির সভায় উপস্থিতির জন্য এই সম্মানী প্রাপ্য হবেন। তবে আর্থিক প্রতিষ্ঠানের পর্ষদ ও অন্যান্য সভা সীমিত সংখ্যক রাখা বাঞ্চনীয় হবে। এসব সভা প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় বা প্রধান কার্যালয়স্থ শহরে অনুষ্ঠিত হবে। তবে বিশেষ প্রয়োজনে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন সাপেক্ষে প্রধান কার্যালয়স্থ শহরের বাইরে কোন সুবিধাজনক স্থানেও এসব সভা করা যাবে। ঢাকার বাইরে অবস্থানরত পরিচালকরা ভ্রমণ ব্যয় ও দু’দিন হোটেলে অবস্থানের খরচ প্রাপ্য হবেন। আর অনিবাসী বাংলাদেশি পরিচালকরা বিমান ভাড়াসহ সর্বোচ্চ তিনদিন হোটেলে অবস্থানের খরচ প্রাপ্য হবেন।

সার্কুলারে উল্লেখ করা হয়, আর্থিক প্রতিষ্ঠানের সকল পরিচালককে ভ্রমণ খরচ ও হোটেলে অবস্থান বিলের অর্থ পরিশোধের ক্ষেত্রে প্রকৃত খরচের রসিদ ও প্রমাণাদি দাখিল করতে হবে এবং আর্থিক প্রতিষ্ঠানে সেগুলো সংরক্ষণ করতে হবে।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top