আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ডিসেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকেও এসময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি।

মঙ্গলবার ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬২৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৬টির, কমেছে ৪৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৭৮ কোটি ৯৪ লাখ ১৬ হাজার টাকা।

এর আগে সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৩৪ পয়েন্টে। আর এসময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ১৯২ কোটি ৬০ লাখ ৩৭ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫৯৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির। যা টাকায় লেনদেন হয়েছে ১১ কোটি ৪৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.