ডিএসইতে গেইনারের শীর্ষে কাশেম ড্রাইসেল, সিএসইতে সমতা লেদার

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (১৫ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে প্রকৌশল খাতের কোম্পানি কাশেম ড্রাইসেলস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে চামড়া খাতের সমতা লেদার। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে কাশেম ড্রাইসেলসের শেয়ারদর ৭.৯৬ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১৮ লাখ ৫৬ হাজার ৯৯৪টি শেয়ার মোট ৩ হাজার ৯৩০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৯৬.৯০ টাকা থেকে ১০৫.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১০৩ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৮৭.২০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১১.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে জিকিউ বলপেনের দর বেড়েছে ৬.৮৮ শতাংশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ৬.১৫ শতাংশ, এ্যাপেক্স ট্যানারীর ৫.১৬ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ৪.৭৯ শতাংশ, সিঙ্গার বাংলাদেশের ৪.৬৮ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৪.৪৮ শতাংশ, বিডি ল্যাম্পসের ৪.২৭ শতাংশ, ইস্টল্যান্ডের ৪.১৯ শতাংশ এবং রেনউইক যজ্ঞেশ্বরের শেয়ারদর বেড়েছে ৪ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে সমতা লেদারের শেয়ারদর ১০ শতাংশ বা ২.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির ১টি শেয়ার লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৫.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৪.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে কাশেম ড্রাইসেলের শেয়ারদর বেড়েছে ৮.২৭ শতাংশ, মেঘনা সিমেন্টের ৭.৮৯ শতাংশ, তাকাফুল ইন্স্যুরেন্সের ৫.৭৭ শতাংশ, জিকিউ বলপেনের ৫.৪৪ শতাংশ, সিঙ্গার বাংলাদেশের ৫.১৯ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৪.৮৪ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৪.৮২ শতাংশ, আরামিটের ৪.৭৭ শতাংশ এবং জাহিনটেক্সের শেয়ারদর বেড়েছে ৪.১০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top