ডিএসইতে গেইনারের শীর্ষে দেশ গার্মেন্টস, সিএসইতে ডেল্টা লাইফ

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (২৭ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি দেশ গার্মেন্টস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে দেশ গার্মেন্টসের শেয়ারদর ৬.৮৪ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫৫ হাজার ৮১৫টি শেয়ার মোট ৪৬৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৬৯.৪০ টাকা থেকে ১৮১.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৮১.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১২৮.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৭৯.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ফাস ফাইন্যান্সের দর বেড়েছে ৬.৬০ শতাংশ, এটলাস বাংলাদেশের ৫.৭৫ শতাংশ, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের ৫.১৩ শতাংশ, রিলায়েন্স ইন্স্যুরেন্সের ৪.৯৭ শতাংশ, ন্যাশনাল টিয়ের ৪.৮২ শতাংশ, ইস্টার্ন হাউজিংয়ের ৪.৬৬ শতাংশ, অগ্রনী ইন্স্যুরেন্সের ৪.৬৪ শতাংশ, ইউনাইটেড ইন্স্যুরেন্সের ৩.৭০ শতাংশ এবং জিএসপি ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৩.৪৭ শতাংশ।

সিএসই: রোববার সিএসই’তে ডেল্টা লাইফের দর ৫.৮১ শতাংশ বা ৭.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করছে। সারাদিনে কোম্পনিটির ৫৪ হাজার ১০৪টি শেয়ার ২১৬ বার হাত বদল হয়েছে। আজ এ কোম্পানির শেয়ার দর ১২৪.৯০ টাকা থেকে ১২৮ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১২৭.৯০ টাকায় লেনদেন হয়।

টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্যের মধ্যে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৫.৩৮ শতাংশ, আরএন স্পিনিংয়ের ৫.০৯ শতাংশ, সোনারগাও টেক্সটাইলের ৫.০৫ শতাংশ, ফাস ফাইন্যান্সের ৪.৭২ শতাংশ, বে লিজিংয়ের ৩.৭৪ শতাংশ, প্রিমিয়ার লিজিংয়ের ৩.৬১ শতাংশ, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের ৩.৫১ শতাংশ, রুপালী ব্যাংকের ৩.৪০ শতাংশ এবং ব্যাটবিসির শেয়ারদর বেড়েছে ৩.১৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top