জেমিনি সী ফুডের লেনদেন তদন্তে বিএসইসির কমিটি

Gemini_sea_food_sharebazar_newsশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি জেমিনি সী ফুড লিমিটেডের শেয়ার  অস্বাভাবিক ও সন্দেহজনকভাবে লেনদেন হওয়ায় কারণে  একটি তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

১৯৮৫ সালে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটির গত একমাসে শেয়ারের সর্বনিম্ন দর ছিলো ৩০৩.০০ টাকা এবং সর্বোচ্চ দর ছিলো ৩৪৫.২০ টাকা। এদিকে কোম্পানিটির রিজার্ভ ৯০ লাখ টাকা ঋণাত্মক রয়েছে।

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর জেমিনী সী ফুড ৩০ সেপ্টেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৮৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১.৮৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৪০.৩৩ টাকা (মাইনাস)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর সকাল ১১টা ১৫ মিনিটে সেলিব্রিটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছিলো ৮ ডিসেম্বর।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top