ডিএসইতে গেইনারের শীর্ষে এ্যাপেক্স স্পিনিং, সিএসইতে ইস্টার্ন ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (২৮ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি এ্যাপেক্স স্পিনিং এন্ড নিটিং মিলস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের ইন্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে এ্যাপেক্স স্পিনিংয়ের দর ৮.৬০ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ লাখ ২১ হাজার ৭৪৯টি শেয়ার মোট ৯৭০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১০৭.৭০ টাকা থেকে ১১৮ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১১৭.২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৭২.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১৭.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে মিরাকেল ইন্ডাস্ট্রিজের দর বেড়েছে ৭.৮৬ শতাংশ, কাশেম ড্রাইসেলসের ৬.৮৯ শতাংশ, হাক্কানী পাল্পের ৫.৪৪ শতাংশ, আইসিবি সেকেন্ড এনআরবির ৫.৪১ শতাংশ, জিকিউ বলপেনের ৪.৪৪ শতাংশ, এস আলম কোল্ড রোল্ড স্টীলের ৪.৪১ শতাংশ, ওরিয়ন ফার্মার ৪.৩৫ শতাংশ, রংপুর ফাউন্ড্রির ৪.২৪ শতাংশ এবং জিপিএইচ ইস্পাতের শেয়ারদর বেড়েছে ৪.১১ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ইস্টার্ন ইন্স্যুরেন্সের দর ৯.৭৮ শতাংশ বা ২.২০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির ১২টি শেয়ার ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ২৪.৭০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ২০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৩.৭০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ফিনিক্স ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৯.৭২ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৮.৮৬ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৮.৮১ শতাংশ, এ্যাপেক্স ফুটের ৮.৭৩ শতাংশ, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ১ এর ৮.৩৩ শতাংশ, জাহিনটেক্সের ৭.২৮ শতাংশ, কাশেম ড্রাইসেলসের ৭.১৮ শতাংশ, ইমাম বাটনের ৬.৪৫ শতাংশ এবং হাক্কানী পাল্পের দর বেড়েছে ৬.১১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top