ডিএসইতে গেইনারের শীর্ষে তাল্লু স্পিনিং, সিএসইতে ভ্যানগার্ড এএমএল

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (১৭ জানুয়ারী) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের তাল্লু স্পিনিং। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান (ভ্যানগার্ড এএমএল)। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে তাল্লু স্পিনিংয়ের শেয়ারদর ১০ শতাংশ বা ২.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩৬ লাখ ৫৯ হাজার ৫৭৩টি শেয়ার ১ হাজার ৭৬০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২২ টাকা থেকে ২৩.১০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৩.১০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৬.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৩.১০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আইটিসির দর বেড়েছে ৯.৯২ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ৯.৮৫ শতাংশ, অলটেক্সের ৯.৬৬ শতাংশ, ঢাকা ডাইংয়ের ৯.২৭ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ৮.৯৬ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টসের ৮.৭২ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৮.৬৪ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৭.৬১ শতাংশ এবং গ্লোবাল হ্যাভী কেমিক্যালের শেয়ারদর বেড়েছে ৬.৯২ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে ভ্যানগার্ড এএমএল ফান্ডের দর ৩০ শতাংশ বা ৩ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট সাড়ে ৩ হাজার ইউনিট ৯ বার হাতবদল হয়।

এইদিন ফান্ডটির দর ১২ টাকা থেকে ১৩.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৩ টাকায় লেনদেন হয়।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এসইএমএল লেকচার ইক্যুইটি ফান্ডের দর বেড়েছে ১৯ শতাংশ, ঢাকা ডাইংয়ের ১০ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ৯.৮৭ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ৯.৭২ শতাংশ, অলটেক্সের ৯.৬৬ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ৯.৩৬ শতাংশ, আইটিসির ৯.৩০ শতাংশ, প্রাইম ইন্স্যুরেন্সের ৯.২৭ শতাংশ এবং মিরাকেল ইন্ডাস্ট্রিজের শেয়ারদর বেড়েছে ৭.৯৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top