৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর ১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি। এগুলো হলো: আইসিটি, মেট্রো স্পিনিং, মালেক স্পিনিং, জুট স্পিনার্স, বেঙ্গল উইন্ডসোর, ন্যাশনাল পলিমার এবং মেঘনা পেট্রোলিয়াম। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

আইটিসি:

দ্বিতীয় প্রান্তিকের প্রতিবেদন অনুযায়ী ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেডের (আইসিটি) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৬ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৭২ টাকা মাইনাস এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৫৬ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৪ টাকা,এনওসিএফপিএস ছিল ০.২৫ টাকা (মাইনাস) এবং ৩০ জুন ২০১৫ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৮.৫৮ টাকা। সে হিসেবে কোম্পানিটি লোকসান কাটিয়ে মুনাফায় ফিরছে কোম্পানিটি ।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার ইপিএস হয়েছে ০.২০ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.২১ টাকা।

মালেক স্পিনিং:

দ্বিতীয় প্রান্তিকে মালেক স্পিনিংয়ের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭৪  টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৯১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪৫.৫৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৮৪ টাকা,এনওসিএফপিএস ছিল ১.৫৭ টাকা এবং ৩০ জুন ২০১৫ পর্যন্ত এনএভিপিএস ছিল ৪৪.৩৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১০ টাকা ।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার ইপিএস হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৮ টাকা।

 মেট্রো স্পিনিং:

দ্বিতীয় প্রান্তিকে মেট্রো স্পিনিংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১১  টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৩৭ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৬৪ টাকা। যা আগের বছরে একই ইপিএস ছিল ০.২২ টাকা, এনওসিএফপিএস ছিল ১.১১ টাকা এবং এনএভিপিএস ছিল ১৬.৮৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১১ টাকা বা ৫০.০০ শতাংশ।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার ইপিএস হয়েছে ০.০৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.০৩ টাকা।

জুট স্পিনার্স:

দ্বিতীয় প্রান্তিকে জুট স্পিনার্সের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৭.২৪  টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১০.৮৯ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি দায় হয়েছে ১২২.৪২ টাকা। যা আগের বছরে একই শেয়ার প্রতি লোকসান ছিল ১৮.১৭ টাকা, এনওসিএফপিএস ছিল ৯.৯৩ টাকা (মাইনাস) এবং ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত শেয়ার প্রতি দায় ছিল ১০৫.১৮ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭.৫৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৭.৫৩ টাকা।

বেঙ্গল উইন্ডসোর:

দ্বিতীয় প্রান্তিকে বেঙ্গল উইন্ডসোরের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৭৬  টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৩১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৪.১৬ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৮৬ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ০.০৮ টাকা এবং ৩০ জুন ২০১৫ পর্যন্ত সমন্বিত এনএভিপিএস ছিল ২৬.৩১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১০ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার সমন্বিত ইপিএস হয়েছে ১.২৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.৯২ টাকা।

মেঘনা পেট্রোলিয়াম:

দ্বিতীয় প্রান্তিকে মেঘনা পেট্রোলিয়ামের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৩৯  টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১২.৫৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৮২.৯০ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ৯.৮৮ টাকা, এনওসিএফপিএস ছিল ২১.৫৬ টাকা (মাইনাস) এবং ৩০ জুন ২০১৫ পর্যন্ত  এনএভিপিএস ছিল ৭৪.৫১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ১.৪৯ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার সমন্বিত ইপিএস হয়েছে ৩.৪৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৪.০১ টাকা।

ন্যাশনাল পলিমার:

দ্বিতীয় প্রান্তিকে ন্যাশনাল পলিমারের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৮  টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.৩৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৬.১৭ টাকা। যা আগের বছরে একই ইপিএস ছিল ১.৪০ টাকা, এনওসিএফপিএস ছিল ১৩.৮০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত এনএভিপিএস ছিল ৩২.১৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.২২ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৫) এ কোম্পানির ইপিএস হয়েছে ০.৭৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৮১ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top