ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে লেনদেন

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে সূচকে উত্থান বিরাজ করে। রোববার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে লেনদেন।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১২৫টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানির শেয়ার দর।  যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৫ কোটি ৩৮ লাখ টাকা ৩৭ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করছে ৪৭৮৮ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৬৬ কোটি ৮৫ লাখ ৪ হাজার টাকা। সে হিসাবে রোববার লেনদেনের পরিমাণ কমেছে ২১ কোটি ৪৭ লাখ টাকা।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৩১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ১০২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। যা টাকার লেনদেন হয়েছে ২২ কোটি ৪৭ লাখ ৫২ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসই সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৮৯৬ পয়েন্টে । ওইদিন লেনদেন হয় ২২ কোটি ৯৬ লাখ ৫২ হাজার টাকা।  সে হিসাবে আজ সিএসইতে লেনদেনের  বেড়েছে ৪ কোটি ৩৪ লাখ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top