আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ফেব্রুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

শাহজালাল ইসলামী ব্যাংকের ডিএমডির বিরুদ্ধে দুদকের মামলা

Shahjalal-bankশেয়ারবাজার রিপোর্ট : জনতা ব্যাংক থেকে আমদানি রপ্তানির নামে ভুয়া এলসির মাধ্যমে প্রায় ২৫১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে শাহজালাল ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মনজেরুল ইসলামসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অপকর্ম সংঘটনের সময় শাহজালাল ব্যাংকের এই পদস্থ কর্মকর্তা জনতা ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক ছিলেন। পরে মহাব্যবস্থাপক হিসেবে তিনি রাষ্ট্রায়ত্ত এ ব্যাংক থেকে অবসরে যান। বর্তমানে বেসরকারি শাহজালাল ব্যাংকে ডিএমডি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মতিঝিল থানায় দুদকের উপপরিচালক শামসুল আলম বাদী হয়ে মামলাটি (মামলা নং ২২) দায়ের করেছেন। মামলা দায়েরের পর মতিঝিল থানা এবং দুদকের দায়িত্বশীল সূত্র শেয়ারবাজারনিউজ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

মনজেরুল ছাড়া অপর আসামিরা হলেন- জনতা ব্যাংকের সাবেক এজিএম শামীম আহমেদ খান, জনতা ব্যাংক লোকাল অফিসের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মো. মশিউর রহমান, লোকাল অফিসের প্রাক্তন ম্যানেজার এ এস এম জহিরুল অফিসার এবং মেসার্স ঢাকা ট্রেডিং হাউজের মালিক মো. টিপু সুলতান।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, আসামি পরস্পর যোগসজশে জনতা ব্যাংকের লোকাল অফিসে ঢাকা ট্রেডিং হাউজিং লিমিটেডের নামে এলসি খুলে মালামাল আমদানি না করে টাকা স্থানান্তর করে ২৫০ কোটি ৯৬ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

২০১০ থেকে ২০১২ সালের মধ্যে আসামিরা ওই অর্থ ব্যাংকে থেকে উত্তোলন করে আত্মসাত করেছেন। অনুসন্ধানে ঘটনার সত্যতা পাওয়া কমিশনের অনুমোদনক্রমে মামলা দায়ের করেন অনুসন্ধানকারী কর্মকর্তা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.