ডিএসইতে গেইনারের শীর্ষে তাল্লু স্পিনিং, সিএসইতে সোনারগাও টেক্সটাইল

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (২২ ফেব্রুয়ারী) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের তাল্লু স্পিনিং। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে সোনারগাও টেক্সটাইল। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে তাল্লু স্পিনিংয়ের শেয়ারদর ১০ শতাংশ বা ২.২০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৫ লাখ ৪৯ হাজার ৮৭টি শেয়ার ২ হাজার ১৪২ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২২ টাকা থেকে ২৪.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৪.২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ২১.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৫.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে সিনোবাংলার দর বেড়েছে ৯.৯১ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৮.৩০ শতাংশ, ইনটেকের ৭.৮১ শতাংশ, ড্যাফোডিল কম্পিউটার্সের ৭.০১ শতাংশ, লাফার্জ সুরমার ৬.৯৪ শতাংশ, বারাকা পাওয়ারের ৬.৪৪ শতাংশ, আমান ফিডের ৬.৩৭ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ৬.১১ শতাংশ এবং জেমিনি সী ফুডের শেয়ারদর বেড়েছে ৬.০৭ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে সোনারগাও টেক্সটাইলের শেয়ারদর ১০ শতাংশ বা ১ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩৪ হাজার ৪৪৪টি শেয়ার ৩৮ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১০.৬০ টাকা থেকে ১১ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১১ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৭.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৩.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইস্টার্ন ক্যাবলসের শেয়ারদর বেড়েছে ৯.৯০ শতাংশ, সিনোবাংলার ৯.৮৬ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ৯.৫৯ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৯.০৯ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ৭.২৫ শতাংশ, ইনটেকের ৭.০৩ শতাংশ, ড্যাফোডিল কম্পিউটার্সের ৭.০১ শতাংশ, লাফার্জ সুরমার ৬.৯৪ শতাংশ এবং আমান ফিডের শেয়ারদর বেড়েছে ৬.৭৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top