মুহাম্মদ (সা:) শ্রেষ্ঠ যোগী: জোশি!

josiশেয়ারবাজার ডেস্ক: যোগব্যায়াম হিসেবে হিন্দুদের নামাজ পড়ার আহ্ববান জানিয়েছেন ভারতে ক্ষমতাসীন বিজেপি নেতা মুরলি মনোহর জোশি। এসময় মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে সর্বশ্রেষ্ঠ যোগী বলেও মন্তব্য করেছেন তিনি।

যোগব্যায়াম সংক্রান্ত এক সেমিনারে গত রোববার দিল্লিতে এসব কথা বলেন তিনি।

মুরলি মনোহর জোশি বলেন, ‘আমাদের মুসলিম ভাইয়েরা দিনে পাঁচবার যোগব্যায়াম করে। তারা নামাজ পড়ে… এতে শরীরকে দুই-তিন ধরনের ভঙ্গিতে বিন্যস্ত করতে হয়। এমনকি আপনারাও এভাবে পড়তে পারেন।’

জোশি বলেন, ‘এ কারণেই আমি মনে করি, মুহাম্মদ (সা:) হচ্ছেন শ্রেষ্ঠ যোগী। সৃষ্টিকর্তার দেওয়া প্রার্থনার প্রেসক্রিপশন অনুযায়ী তিনি এ পদ্ধতি পেয়েছেন… যোগব্যায়ামের চর্চা না করলে তিনি কখনোই তা করতে পারতেন না।

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, সাধারণ লোকজন যদি প্রতিদিন নিয়মমাফিক যোগব্যায়াম করে তাহলে দেশে ধর্ষণের হার কমে আসবে। আমি বলছি না, এর ফলে ধর্ষণ বন্ধ হয়ে যাবে। তবে এর সংখ্যা কমে আসবে। পাশাপাশি এটা (যোগব্যায়াম) নারী-পুরুষের মাঝে চিন্তার নতুন পথ খুলে দেবে। মানুষের দেহ সম্পর্কে ধারণা পরিবর্তন করবে।’

এ সময় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এ পদ্ধতি ব্যবহার করে ধর্ষণের হার কমানো সম্ভব হয়েছে বলেও উল্লেখ করেন জোশি। (সূত্র: পিটিআই)

 

 

আপনার মন্তব্য

Top